৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ

গৌরনদীতে যৌতুকের দাবিতে গৃহবধুকে নির্যাতন, স্বামী গ্রেপ্তার

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email


গৌরনদী প্রতিনিধি
৫০ হাজার টাকা যৌতুকের দাবিতে বরিশালের গৌরনদী উপজেলার শাওড়া মহল্লার রেশমা বেগম (২৬) নামের এক গৃহবধুকে নির্যাতন করেছে পাষান্ড স্বামী ও তার স্বজনরা। এ ব্যাপারে নির্যাতিতা ওই গৃহবধু বাদি হয়ে স্বামী সাইদুল শরীফ (৩২)সহ ৩ জনকে আসামি করে মঙ্গলবার রাতে গৌরনদী মডেল থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা দায়ের করেছেন। গৌরনদী মডেল থানা পুলিশ বুধবার অভিযান চালিয়ে মামলার প্রধান আসামি সাইদুল শরীফকে গ্রেপ্তার করেছে।
মামলার তদন্তকারী কর্মকর্তা ও উপ-পুরদর্শক (এসআই) সুশান্ত কুমার জানান, গত ৭ বছর পূর্বে গৌরনদী উপজেলার শাওড়া মহল্লায় দেলোয়ার শরীফের ছেলে সাইদুল শরীফের সঙ্গে উজিরপুর উপজেলার ধামুড়া গ্রামের আলমগীর হোসেনের কন্যা রেশমা বেগমের সামাজিক ভাবে বিয়ে হয়। বিয়ের সময় কনের পক্ষ থেকে মেয়ে জামাতাকে নগদ ২ লাখ টাকা ও স্বর্ণালংকারসহ তিন লক্ষাধিক টাকার মালামাল যৌতুক দেয়া হয়। গত ২ মাস পূর্বে স্বামী সাইদুল শরীফ ব্যবসা করার জন্য পুনরায় ৫০ হাজার টাকা যৌতুক দাবি করেন। দাবিকৃত যৌতুক দিতে অস্বীকার করলে পাষান্ড স্বামী সাইদুল প্রায়ই স্ত্রী রেশমাকে শারীরিক নির্যাতন করত। যৌতুকের দাবিতে গত ৬ ফেব্রুয়ারি বিকালে স্বামী সাইদুল তার স্ত্রী ও এক সন্তানের জননী রেশমাকে বেধড়ক মারপিট করে। আহত অবস্থায় তাকে (রেশমা) উদ্ধার করে স্থানীয়রা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভতি করেন।

অভিযোগের ব্যাপারে জানতে চাইলে সাইদুল ফরীফ নির্যাতনের কথা অস্বীকার করে বলেন, পারিবারিক কলহে রাগের বসত চড় থাপ্পর মারা হয়েছে। গৌরনদী মডেল থানার পরিদর্শক (ওসি তদন্ত) মোঃ তৌহীদুজ্জামান বলেন, নির্যাতিতা গৃহবধু রেশমা বেগম বাদি হয়ে স্বামী সাইদুল শরীফসহ তিনজনকে আসামি করে মঙ্গলবার রাতে থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা দায়ের করেন। গ্রেপ্তারকৃত সাইদুলকে বরিশাল অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সোপর্দ করা হলে আদালতের বিচারক তাকে কারাগারে প্রেরণ করেছে বলে মামলার তদন্তকারী কর্মকর্তা জানান।

সর্বশেষ