১২ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

চাঁদপুরায় খাল ও সরকারি জমি দখল করে দোকান নির্মাণ

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

নিজস্ব প্রতিবেদক ::: বরিশাল সদর উপজেলার চাঁদপুরা ইউনিয়নের দূর্গাপুর বাস স্ট্যান্ড এলাকায় সরকারি খাল এবং সড়ক ও জনপথ বিভাগের জমি দখল করে দোকানঘর নির্মাণের অভিযোগ পাওয়া গেছে স্থানীয় নান্টু হাওলাদার ও নজরুল ইসলামের বিরুদ্ধে। এরা প্রভাব খাটিয়ে খাল দখলের মহোৎসবে মেতেছে।

সরেজমিনে দেখা গেছে, দূর্গাপুর খালের অর্ধেকের বেশি অংশ দখল করে তিনটি দোকান নির্মাণ করেছে স্থানীয় নান্টু হাওলাদার ও নজরুল ইসলাম। এতে করে খাল অস্তিত্ব সংকটে পড়েছে। পাশাপাশি দখল করা হয়েছে সড়ক ও জনপথ বিভাগের জমিও। অপরদিকে খালের মধ্যে থাকা মসজিদের ঘাটলা আটকে দেয়া হয়েছে স্থাপনার ভিত। বরিশাল-ভোলা মহাসড়ক ঘেঁষে দোকানঘর নির্মাণ করায় যেকোনো সময় বড় ধরনের দুর্ঘটনার আশঙ্কা রয়েছে।

নাম প্রকাশ না করার শর্তে স্থানীয়রা বলেন, এখানে খাল ও সরকারি জমি দখল করে দোকান নির্মাণ করেছে স্থানীয় নান্টু হাওলাদার ও নজরুল ইসলাম। তারা এ জমিকে নিজেদের বাপ-দাদার জমি বলে দাবি করছেন।

নান্টু হাওলাদার ও নজরুল ইসলাম বলেন- এটা আমাদের বাপ-দাদাদের জমি তাই দোকান তুলেছি। সরকারের প্রয়োজন হলে নোটিশ দিয়ে আমাদের দোকান সরিয়ে দেবে।

এ বিষয়ে বরিশাল সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মাসুদ মাহমুদ সুমন বলেন, বিষয়টি আমার জানা নেই। খোঁজ নিয়ে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

বরিশাল সদর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. মাহাবুব উল্লাহ মজুমদার বলেন- খাল ও সরকারি জমি দখল করে দোকান নির্মাণ করার সুযোগ নেই। খোঁজ নিয়ে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

সর্বশেষ