১৩ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

চরফ্যাশনে জমি ফিরে পেতে সংবাদ সম্মেলন

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

নিজস্ব প্রতিবেদক :

চরফ্যাসনের চেয়ারম্যান বাজার ভাড়াটিয়া কর্তৃক মালিক এর দোকান ভিটা দখলের অভিযোগ উঠেছে। অভিযুক্ত দখলকারী আবুল কালাম হাজারীগঞ্জ ইউনিয়ন পরিষদের সাবেক মেম্বার এবং মৃত মোফাজ্জল হোসেনের ছেলে চরফ্যাসন সিনিয়র সহকারী জজ আদালতের নিষেধাজ্ঞা এবং স্থানীয় শালিসগনের নিষেধাজ্ঞা উপেক্ষা করে আবুল কালাম এই জবর দখল অব্যাহত রাখায় কোটি টাকার দোকান ভিটা দখল নিয়ে দু’পক্ষের উত্তেজনা বাড়ছে। ফলে যে কোন সময় রক্তাক্ত সহিংসতার আশংকা করছেন স্থানীয় বাজার ব্যবসায়ীরা।

জানাযায়,৪৫ বছর পূর্বে ২ হাজার টাকা মূল্যের বিনিময়ে ১৮/১৬ হাত ভিটার মালিকানা অর্জন করেন মোলভী আশ্রাফ আলী। ভিটায় দোকান ঘর তৈরী করে মৌলভী আশ্রাফ আলী এখানে কাপড়ের ব্যবসা করতেন। ২০১১সালে মৌলভী আশ্রাফ আলীর মৃত্যুর পর তার ছেলেরা দোকান ঘরটি ভাড়া দেন। দোকান ঘরের ভাড়াটিয়া হিসেবে ব্যবসা শুরু করেন সাবেক মেম্বার আবুল কালাম। ভাড়াটিয়া হিসেবে দোকানে উঠে দোকান দখল নিতে মরিয়া হয়ে উঠেন।

তিনি এই প্রেক্ষিতে স্থানীয় ভাবে একটি শালিস বসা হয়। যাতে দোকানটি ছেড়ে দেয়ার সিদ্ধান্ত হলে আবুল কালাম চরফ্যাসন সিনিয়র সহকারী জজ আদালতে ২৫৫/২০১৯ দেওয়ানী মামলা দায়ের করেন। দীর্ঘ শুনানীর পর বিজ্ঞ আদালত মামলাটি খারিজ করেন এবং আবুল কালাম এর বিরুদ্ধে নিষেধাজ্ঞা সহ মামলাটি খারিজ করেন।

আদালতের এই আদেশের পর মৃতঃ মৌলভী আশরাফ আলীর ছেলে মেয়েরা আইন গত ভাবে দোকান ভিটির মালিকানা পেলেও দখলকারী ভাড়াটিয়া আবুল কালাম মেম্বার দখল না ছাড়ায় তারা ঘর ভিটি বুঝে পান নি। ফলে কোটি টাকার ঘর ভিটি নিয়ে দুপক্ষের উত্তেজনা বাড়ছে।

এব্যাপারে আবুল কালাম মেম্বার সাংবাদিককে বলেন, তার বিরুদ্ধে আনীত অভিযোগ সত্য নয়। আমি ক্রয়ে সূত্রে জমির মালিক। আমার ক্রয়কৃত জমির দলিলের স্বাক্ষী ছিলেন মৌলভী আশরাফ আলী( শশুড়)।

সর্বশেষ