২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
ঝালকাঠিতে স্ত্রীকে হত্যার অভিযোগ স্বামীর বিরুদ্ধে আমতলীতে গরমে মাথা ঘুরে পড়ে গিয়ে নারীর মৃত্যু বরিশালে পুনর্বাসন ছাড়া হকার উচ্ছেদ বন্ধের দাবি রাজাপুরে শিক্ষার্থীদের অনুদানের বরাদ্দ ৫ হাজার, কিন্তু পেয়েছে ৩ হাজার! বরিশালে দরিদ্র মানুষের সংখ্যা বেশি থাকায় বেড়েছে শিশু শ্রমের হার নারী ইউপি সদস্যের বিরুদ্ধে প্রবাসীর স্ত্রীকে মারধর করে মাথা ফাটিয়ে দেয়ার অভিযোগ সিরাজগঞ্জে উপজেলা নির্বাচনে প্রার্থীদের মাঝে প্রতিক বরাদ্দ প্রদান ৫ হাজার টাকা বরাদ্দ শিক্ষার্থীরা পেল ৩ হাজার রাজাপুরের সোনারগাঁও স্কুলের সভাপতি ও প্রধান শিক্ষকের বি... বরিশাল সদর উপজেলা নির্বাচন: প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ বানারীপাড়ায় ইউনিয়ন যুবদলের সভাপতি করার প্রলোভনে অর্থ আদায়!

চরফ্যাশনে সাংবাদিক ফজলুল বারির দানে মসজিদের উদ্ভোধন কাল

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

নিজস্ব প্রতিবেদক :

সাংবাদিক ফজলুল বারী তৌকির তাহসিন বারী অমর্ত্যের স্মরণে অমর্ত্য ফাউন্ডেশন এর উদ্যোগে চরফ্যাশনের আসলামপুর গ্রামে একটি দু’তলা মসজিদ নির্মাণ করা হয়েছে।

আগামীকাল এই নিমার্ণাধীন মসজিদটি জুমার নামাজের মধ্যে দিয়ে অনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হবে। মসজিদটি চরফ্যাশন উপজেলার আসলামপুর ৩ নম্বার ওয়ার্ডে ইয়াছিন হাওলাদার বাড়ির সামনে অবস্থিত। এর নামকরণ করা হয়েছে “বায়তুর তৌকির জামে মসজিদ” নামে।

ওই মসজিদ এর মুসল্লি মো. নাজিম উদ্দিন বলেন, মসজিদটি নির্মাণের মধ্য দিয়ে আমাদের গ্রামবাসীর স্বপ্ন পুরুণ করেছেন ফজলুল বারী। তিনি যে আশা করে আমাদের গ্রামে মসজিদ খানা নির্মাণ করে দিয়েছেন, আমরা গ্রাম বাসী দোয়া করি আল্লাহ যেন তাঁর সে স্বপ্ন আশা পুরুণ করেন।

এলাকাবাসী বলেন, তার উদ্যোগে ইতিপূর্বে এই গ্রামে শতাধিক গরীব দুস্থ মানুষের মাঝে গরুর গোসত বিতরণ করেছেন। এ ফাউন্ডেশনের পক্ষ থেকে ২০০ শিশুকে শিক্ষা সহায়তা, ১০০ দুস্থ পরিবারের মাঝে ঈদের শাড়ি-লুঙ্গি ও জুতা উপহার দেয়া হয়েছে। দেয়া হয়েছে টিউবয়েল।

জানা গেছে, অমর্ত্য ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা বিশিষ্ঠ সাংবাদিক ও অস্ট্রেলিয়া প্রবাসি ফজলুল বারীর নের্তৃত্বে তার প্রয়াত ছেলে তৌকির তাহসিন বারী অমর্ত্যের স্মরণে অমর্ত্য ফাউন্ডেশন এই সব উদ্যোগ গ্রহণ করেছেন।

চরফ্যাশন উপজেলার আসলামপুর গ্রামের অমর্ত্য ফাউন্ডেশনের সেচ্ছাসেবক কামরুল ইসলাম জাহাঙ্গীর জানান, এই গ্রামে যারা টাকার জন্য কোরবানি দিতে পারেনি তাদের জন্য তৌকির তাহসিন বারী অমর্ত্যের স্মরণে অমর্ত্য ফাউন্ডেশন কোরবানির গরু ক্রয় করে গোশত দিয়েছে।

এছাড়াও গভীর নলকুপ, মসজিদ নির্মাণ,মেরামতসহ বিভিন্ন ধর্মীয় সামাজিক কাজ করেছেন এই ফাউন্ডেশন।এমনকি উক্ত মসজিদের ইমাম ও মোয়াজ্জিনের বেতনের ব্যবস্থা করবেন। তাদের এই মহতি উদ্যোগের জন্য আসলামপুরবাসী আজীবন কৃতজ্ঞ থাকবে।

ফজলুল বারী ফেসবুকে লিখেছেন সুনামের জন্য নয় দোয়ার জন্য এই সকল ধর্মীয় কাজ গুলো করে যাচ্ছি।যেন আমার ছেলের জন্য মানুষ আজীবন দোয়া করেন।

সর্বশেষ