১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম

চরমানিকা ইউনিয়ন ভূমি কর্মকর্তাকে প্রত্যাহারের দাবীতে মানববন্ধন

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

নিজস্ব প্রতিবেদক :

ভোলার চরফ্যাসন উপজেলার চরমানিকা ইউনিয়ন উপ-সহকারী ভূমি কর্মকর্তার বিরুদ্ধে নানা অনিয়মের প্রতিবাদে ও প্রত্যাহারের দাবিতে মানববন্ধন করেছে স্থানীয় সেবা বঞ্চিত লোকজন।
সূত্রে জানা যায়, চরফ্যাসন উপজেলা চরমানিকা ইউনিয়ন ভূমি উপ-সহকারী কর্মকর্তা মারুফ মিয়া বিভিন্ন কৌশলে সেবা প্রার্থীদের কাছ থেকে ঘুষ দাবি করেন। এতে জমির মালিকরা খাজনা-খারিজ ও অন্যান্য কাজে প্রতিনিয়ত হয়রানির শিকার হচ্ছে। বিভিন্ন অজুহাতে পূর্বের পরিশোধিত খাজনা রশিদ বাতিল বলে এবং মালিকানা বদলেও পূর্ব পুরুষের জের ধরে নানাভাবে কৌশল অবলম্বন করে হয়রানি করছে। তার বেপরোয়া অর্থ দাবিতে সাধারণ মানুষ ফুঁসে উঠেছে।

মানববন্ধনে বক্তব্য রাখেন চরমানিকা ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের মেম্বার জাহাঙ্গীর তালুকদার , ৫ নং ওয়ার্ডের জাকির, সিরাজ হাসান সহ প্রমুখ।
বক্তারা আরো বলেন, মারুফ মিয়া এখানে যোগদানের পর থেকে অফিসে ঠিক মতো আসে না, সেবা প্রার্থীদের সাথে দুর্ব্যবহার ও অসৌজন্য মুলক ব্যবহার করে থাকে। এ তহশীলদার ইচ্ছা মতো লোকজনের কাছ থেকে টাকা নিচ্ছে, হয়রানি করছে। বিগত বছরের খাজনা পরিশোধ রয়েছে, সে রশিদ দেখানোর পরেও নানা ভাবে বুঝিয়ে অতিরিক্ত টাকা দাবি করেছে। চরমানিকা ইউনিয়ন উপ সহকারী ভূমি কর্মকর্তা মারুফ মিয়াঁ তার বিরুদ্ধে করা অভিযোগগুলো অস্বীকার করে জানান, সম্পূর্ণ ষড়যন্ত্রমূলক এগুলো করা হচ্ছে।
মানববন্ধন শেষে চরমানিকা ইউনিয়ন উপসহকারী ভূমি উন্নয়ন কর্মকর্তা মারুফ মিয়ার বিচার ও প্রত্যাহারের দাবিতে ভোলা জেলা প্রশাসক বরাবর একটি আবেদনপত্র ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের নিকট হস্তান্তর করেন।
এ ব্যাপারে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব শফিউল্লাহ হাওলাদার বলেন, স্থানীয় মানুষ মাননীয় জেলা প্রশাসক মহোদয় বরাবর একটি আবেদন আমার নিকট দিয়েছে , যা আমি ডিসি স্যারের কাছে পৌঁছে দিব।

সর্বশেষ