২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ

চারভাগে বিভক্ত হয়ে বরিশালে যুবদলের প্রতিষ্ঠাবার্ষিকী পালন

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

বরিশাল বাণীঃ
জাতীয়তাবাদী যুবদলের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করতে গিয়ে বরিশালের তিনটি সাংগঠনিক কমিটি চারভাগে বিভক্ত হয়েছে।
গতকাল মঙ্গলবার একই সময়ে মাত্র একশ’ গজ দূরত্বে তিনটি এবং ঢাকায় বসে আরেকটি সভা অনুষ্ঠিত হয়েছে।
বিষয়টি নিয়ে ক্ষোভপ্রকাশ করেছেন স্বয়ং বিএনপি ও যুবদলের বিভাগীয় এবং জেলার শীর্ষ সারির নেতারা।
সংগঠন সূত্রে জানা গেছে, যুবদলের প্রতিষ্ঠবার্ষিকী বাস্তবায়নের লক্ষে গত কয়েকদিন যাবত বরিশালের তিনটি সাংগঠনিক কমিটির মধ্যে বরিশাল জেলা দক্ষিণ এবং বরিশাল মহানগর একাধীক প্রস্তুতি সভা করে। কিন্তু ওই সভায় দক্ষিণ জেলা যুবদলের সাধারণ সম্পাদক এইচএম তসলিম উপস্থিত না হয়ে পৃথক অনুষ্ঠানের ঘোষণা দেন।
এদিকে দক্ষিণ জেলা ও মহানগর একত্রিত হয়ে সভা করার একাধীক চেষ্টা করেও শেষ পর্যন্ত তা বাস্তবায়ন করতে পারেননি।
ফলে মাত্র একশ’ গঁজ দূরত্বের বিএনপি দলীয় কার্যাললয় এবং বরিশাল প্রেসক্লাবে জেলা কমিটির দুটি এবং মহানগর কমিটির সভা একইসময় অনুষ্ঠিত হয়।
অন্যদিকে সম্প্রতি ব্যর্থতার কারণে উত্তর জেলা যুবদলের কমিটি বিলুপ্ত করা হলেও কমিটির নেতারা কেন্দ্রেকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়েছে প্রতিষ্ঠাবার্ষিকী পালনের মধ্যদিয়ে।
তারা বিলুপ্ত কমিটির সভাপতি এবং সাধারণ সম্পাদক সহ অন্যান্য নেতারা পূর্বের পদ-পদবি বহাল রেখে তৈরি ব্যানার সাটিয়ে বরিশাল নগরীর অজানা এক আবাসিক হোটেল রুমে বসে ছবি তুলে গণমাধ্যমকে সরবরাহ করা হয়।
দলীয় সূত্রে জানা যায়, গত ১২ বছরে বরিশাল নগরীতে বিএনপির দলীয় কর্মকান্ড সম্পূর্ণরূপে কার্যালয় চত্ত্বর ঘিরেই বাস্তবায়ন হয়ে আসছে। এক মিনিটের জন্য সড়কে নামার শত চেষ্টা করে বারবার ব্যর্থ হয়েছেন স্থানীয় সাবেক প্রভাবশালী এমপি, মেয়র এবং কেন্দ্রীয় নেতারা।
কিন্তু গতকাল হঠাৎ করে প্রায় ৫ হাজার নেতাকর্মী নিয়ে বাঁধাহীনভাবে নগরীর গুরুত্বপূর্ণ প্রতিটি সড়কে জেলা যুবদলের সাধারণ সম্পাদক তসলিমের নেতৃত্বে আনন্দ মিছিল বাস্তবায়ন নিয়ে বিএনপি-যুবদলে চলছে নানান ধরনের কানাঘুষা।
জেলা যুবদলের সাংগঠনিক সম্পাদক এ্যাডভোকেট হাফিজ আহমেদ বাবলু বলেন, জেলা যুবদলের সম্পাদক অনুপ্রবেশকারী। বরিশাল যুবদলে অনৈক্য সৃষ্টিকারী তসলিমের এক ভাই যুবলীগ, এক ভাই জাতীয় পার্টি (এরশাদ), আরেক ভাই জাসদের রাজনীতির সাথে জড়িত।
এ্যাডভোকেট বাবলু বলেন, যার ভাইরা সরকারী দলের সাথে জড়িত তার বরিশাল কেন; গণভবনের সামনেও মিছিল করতে অসুবিধা হবেনা।
নাম প্রকাশ না করার শর্তে বরিশাল বিএনপির এক নেতা জানান, আমরা সকলকে ঐক্যবদ্ধভাবে প্রতিষ্ঠাবার্ষিকী পালনের জন্য বলেছি, কিন্তু তারা তা না করে একজন প্রশাসনের সেল্টারে শহরে মিছিল নিয়ে ঘুরছে। যা বিগত একযুগে (১২ বছর) আমরা পারিনি।
তবে সকল অভিযোগ অস্বীকার করেছেন জেলা যুবদলের সাধারণ সম্পাদক এইচএম তসলিম।
তিনি বলেন, যাদের সাথে কোনো লোক নেই; তাদের সাথে আমি রাজনীতি করিনা। আমার ভালোবাসা এবং সাংগঠনিক যোগ্যতায় লোকজড় হয়েছে। প্রশাসনের শেল্টারে নয়; অনুরোধ করায় তারা মিছিলে বাঁধা দেয়নি বলে দাবী করেন যুবদলের এই নেতা।
বিএনপির বরিশাল বিভাগীয় সাংগঠনিক সম্পাদক বিলকিস জাহান শিরিন বলেন, যুবদলের পৃথক পৃথক অনুষ্ঠান না করে একত্রিত করলে সংগঠন আরো ভালো সভা হতো।
জানা যায়, মঙ্গলবার প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জেলা যুবদলের সাধারণ সম্পাদকের আনন্দ র‌্যালী পরবর্তী কেককাটা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দক্ষিণ জেলা বিএনপির সভাপতি এবায়দুল হক চান, জেলা উত্তর ও দক্ষিণের যৌথ আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উত্তর জেলা বিএনপির সভাপতি সাবেক এমপি মেজবাউদ্দিন ফরহাদ, দক্ষিণ জেলা সাধারণ সম্পাদক আবুল কালাম শাহীন, জেলা যুবদলের সভাপতি পারভেজ আকন বিপ্লব, সাংগঠনিক সম্পাদক হাফিজ আহমেদ বাবলু, উত্তর জেলা যুবদলের পদপ্রত্যাশী সাইফুল ইসলাম সুজন, আসাদুজ্জামান লাভলু প্রমুখ।
মহানগর যুবদলের পৃথক সভায় সভাপতি আক্তারুজ্জামান শামীম ও সাধারণ সম্পাদক মাসুদ হাসান মামুন সহ অন্যান্য নেতাকর্মীরা বক্তব্য রাখেন।

সর্বশেষ