২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
টেলিভিশন বিতর্কে কোয়ার্টার ফাইনালে বরিশাল শেবাচিম বিতার্কিক দল মঠবাড়িয়ায় সনদ বাতিল হলেও থামেনি দলিল লেখা পাথরঘাটায় অগ্নিকাণ্ডে ৪টি দোকান পু*ড়ে ছাই আমতলীতে নেশাদ্রব্য মেশানো খাবার খেয়ে একই পরিবারের ৫ সদস্য অসুস্থ কলাপাড়ায় নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের দাবিতে মানববন্ধন মাদারীপুরে মশলার বাজারে আগুন, দাম নিয়ন্ত্রনের বাইরে থাকায় ক্ষুব্ধ ক্রেতারা বানারীপাড়ায় চলমান ফেরিতে উঠতে গিয়ে মোটরসাইকেল নদীতে, রক্ষা পেল আরোহী দুর্নীতি রুখি --- লায়ন মোঃ গনি মিয়া বাবুল কাউখালীতে আবহাওয়া অফিসের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন বানারীপাড়ায় চলমান ফেরিতে উঠতে গিয়ে মোটরসাইকেল নদীতে, অল্পের জন্য রক্ষা আরোহীর

চারশত শিক্ষার্থীর মাঝে বঙ্গবন্ধুর লেখা ‘অসমাপ্ত আত্মজীবনী’বিতরণ

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

নিজস্ব প্রতিবেদক : চরফ্যাশন উপজেলার দুলারহাট থানাধীন ঐতিহ্যবাহী ‘ নীলিমা জ্যাকব কলেজে’ শিক্ষাপ্রতিষ্ঠান ভিত্তিক মাসব্যাপী গ্রন্থপাঠ কার্যক্রমের উদ্বোধন অনুষ্ঠানে ৪০০ শিক্ষার্থীর মাঝে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের লেখা ‘অসমাপ্ত আত্মজীবনী’ বই বিতরণ করা হয়েছে। বঙ্গবন্ধুর জীবন ও বর্ণাঢ্য রাজনৈতিক ইতিহাস শিক্ষার্থীদের মাঝে ছড়িয়ে দিতে এই উদ্যোগ গ্রহণ করা হয়।

রবিবার সকাল ১০টায় সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায জাতীয় গ্রন্থকেন্দ্রের আয়োজনে ও নীলিমা জ্যাকব কলেজের সার্বিক ব্যবস্থাপনায় কলেজ মিলনায়তনে এই বই বিতরণ করা হয়।

ওই কলেজের অধ্যক্ষ মনির আহমেদ শুভ্র’র সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চরফ্যাশন উপজেলা নির্বাহী কর্মকর্তা আল নোমান। বিশেষ অতিথি ছিলেন জাতীয় গ্রন্থকেন্দ্রের উপ-পরিচালক মো. ফরিদ উদ্দিন সরকার, চরফ্যাশন সরকারি কলেজের অবসরপ্রাপ্ত অধ্যাপক স্বপন কুমার ঘোষ ও চরফ্যাশন প্রেসক্লাবের সভাপতি অধ্যক্ষ আবুল হাসেম মহাজন।

বক্তারা বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙালি জাতির কাছে এক অভিধান স্বরূপ। একজন শিক্ষার্থী বঙ্গবন্ধু সম্পর্কে জানতে পারলে সে কখনই বিপথগামী ও আদর্শচ্যুত হবে না। বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনীই আত্মনির্ভরশীল জাতি তৈরি করবে। শিক্ষক ও ছাত্র-ছাত্রীদের বঙ্গবন্ধু, স্বাধীনতা ও মহান মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানতে এই বইটি পড়ার অনুরোধ জানিয়েছেন বক্তারা।

এ সময় অধ্যক্ষ মনির আহমেদ শুভ্র শিক্ষার্থীদের বলেন, বঙ্গবন্ধু ও বাংলাদেশ এক অবিচ্ছেদ্য নাম। বঙ্গবন্ধুর আদর্শ আমাদের পথ চলার আলোকবর্তিকা। ভবিষ্যতে তোমরাই জাতির পিতার আদর্শকে সমুন্নত রেখে সোনার বাংলা গড়ে তোলার জন্য কাজ করবে। শিক্ষার্থীদের হাতে তুলে দেওয়া বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী বই থেকে ১মাস পর কুইজ আকারে প্রশ্নোত্তর প্রতিযোগিতা ও বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হবে বলে জানিয়েছেন কলেজের অধ্যক্ষ মনির আহমেদ শুভ্র।

সর্বশেষ