১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম

চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলা ১৪ দিনের জন্য লকডাউন

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

এম.এ.আর.নয়ন, স্টাফ রিপোর্টার।। চুয়াডাঙ্গায় বেড়েই চলেছে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা। রবিবার (১৩ই জুন) কুষ্টিয়া মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে চুয়াডাঙ্গা জেলা থেকে পাঠানো ১৩২জনের নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষায় ১জন ফলোআপসহ ৫১জনের শরীরে কোভিড-১৯ এর উপস্থিতি সনাক্ত হয়। নতুন আক্রান্তদের মধ্যে দামুড়হুদা উপজেলার ৩৫জন, সদর উপজেলার ১২জন, আলমডাঙ্গা উপজেলার ১জন এবং জীবননগর উপজেলার ২জন রয়েছেন। এছাড়া জীবননগর উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে ১৫জনের র‌্যাপিড অ্যান্টিজেন টেস্ট করার পর ৫জনের শরীরে করোনা ভাইরাসের উপস্থিতি সনাক্ত হয়। যার ফলে উপজেলাটিতে মোট ৭জন নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে নিশ্চিত হওয়া গেছে।

এদিকে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে দামুড়হুদা উপজেলায় আরও এক ব্যক্তি মৃত্যুবরণ করেছেন। ঢাকায় নেওয়ার পথে রবিবার রাতে পথিমধ্যে তার মৃত্যু হয়। করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে দামুড়হুদা উপজেলায় আগামিকাল মঙ্গলবার থেকে ১৪দিনের কঠোর লকডাউন ঘোষনা করা হয়েছে। সোমবার (১৪ই জুন) সকালে দামুড়হুদা উপজেলা প্রশাসনের আয়োজনে অনুষ্ঠিত করোনা প্রতিরোধ সংক্রান্ত জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। উপজেলা নির্বাহী অফিসার দিলারা রহমানের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা জেলা প্রশাসক মোঃ নজরুল ইসলাম সরকার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ সুপার মোঃ জাহিদুল ইসলাম এবং দামুড়হুদা উপজেলা পরিষদের চেয়ারম্যান আলী মুনসুর বাবু।

তবে করোনার ভাইরাসের প্রকোপ বৃদ্ধি পেলেও স্বাস্থ্যবিধি সম্পর্কে একেবারেই উদাসীন চুয়াডাঙ্গা জেলাবাসী। সঠিকভাবে স্বাস্থ্যবিধি অনুসরণ করছেন এমন লোকের সংখ্যা একেবারেই হাতেগোনা। সাধারণ জনগণ করোনা ভাইরাসকে একেবারেই গুরুত্ব দিচ্ছেন না। যার ফলাফল খুবই ভয়াবহ হতে পারে বলে ধারণা করা হচ্ছে। তাছাড়া চুয়াডাঙ্গাসহ আশেপাশের কোন জেলায়ই আইসিইউ ব্যবস্থা চালু নেই। এজন্য করোনার ভয়াবহতা যাতে আরও বেশি বৃদ্ধি না পেতে পারে এজন্য আগে থেকেই কার্যকরি ব্যবস্থা গ্রহণ করতে হবে বলে বিশেষজ্ঞরা মনে করছেন।

সর্বশেষ