২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম

চুয়াডাঙ্গা সীমান্তে বিএসএফ’র গুলিতে এক বাংলাদেশি নিহত

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

এম.এ.আর নয়ন, স্টাফ রিপোর্টার:


চুয়াডাঙ্গার দামুড়াহুদা উপজেলায় ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বর্ডার সিকিউরিটি ফোর্স (বিএসএফ) এর গুলিতে এক বাংলাদেশি নিহত হয়েছে। রবিবার (১৮ই অক্টোবর) ভোর ৪টার দিকে উপজেলার কার্পাসডাঙ্গা ইউনিয়নের ঠাকুরপুর সীমান্তে এ ঘটনা ঘটে। নিহত ওমিদুল ইসলাম (২৭) ঠাকুরপুর গ্রামের শহিদুল ইসলামের ছেলে।
স্থানীয় সূত্রে জানা যায়, শনিবার দিবাগত গভীর রাতে ঠাকুরপুর গ্রামের একদল চোরাকারবারি সীমান্তের ৮৯ নং পিলার অতিক্রম করে ভারতীয় সীমান্তের নিকট অবস্থান গ্রহণ করে । এ সময় ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর সদস্যরা তাদের ওপর গুলি চালালে ওমিদুল গুলিবিদ্ধ হয়ে
ঘটনাস্থলেই নিহত হয় এবং অপর একজন গুলিবিদ্ধ হয়ে আহত অবস্থায় বাংলাদেশ সীমান্তের অভ্যন্তরে প্রবেশ করতে সক্ষম হয়। বর্তমানে সে চিকিৎসাধীন রয়েছে। পরবর্তীতে নিহতের লাশ ভারতের অভ্যন্তরে নিয়ে যায় বিএসএফ।
তার লাশ দেশে ফেরত আনতে বিএসএফকে চিঠি দেওয়া হয়েছে বলে জানিয়েছেন চুয়াডাঙ্গা ব্যাটালিয়ন (৬ বিজিবি) এর পরিচালক লে.ক. খালেকুজ্জামান। ভারতের পক্ষ থেকে সীমান্ত হত্যা শূন্যের কোঠায় নামিয়ে আনার প্রতিশ্রুতি দিলেও বারবার তা ভঙ্গ করছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীরা।
অপরদিকে ঠাকুরপুর সীমান্তের কিছু অংশে কাঁটাতারের বেড়া না থাকার কারণে ওই অংশ দিয়ে গরুসহ মাদকদ্রব্য নিয়ে আনতে প্রতিনিয়ত ভারত সীমান্তে যায় ঠাকুরপুরসহ আশপাশের গ্রামের একদল চোরাকারবারি।

সর্বশেষ