২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

‘চ্যানেল আই’র বরিশাল জেলা প্রতিনিধি সাঈদ পান্থ

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

নিজস্ব প্রতিবেদক ::: মাটি ও মানুষের টেলিভিশন ‘চ্যানেল আই’র বরিশাল জেলা প্রতিনিধি হিসেবে নিয়োগ পেয়েছেন সাংবাদিক ও সাংস্কৃতিক সংগঠক সাঈদ পান্থ। পহেলা জানুয়ারী থেকে তার নিয়োগ কার্যকর হলেও রোববার (১৯ মার্চ) চ্যানেল আই ভবনে আনুষ্ঠানিকভাবে তার হাতে নিয়োগপত্র তুলে দেন চ্যানল আই’র পরিচালক ও বার্তা প্রধান শাইখ সিরাজ এবং সিএনই জাহিদ নেওয়াজ খান।

এ সময় উপস্থিত ছিলেন চ্যানল আই’র বার্তা বিভাগ, অনলাইন ও মাল্টিমিডিয়ার কর্মকর্তারা উপস্থিত ছিলেন। আরও উপস্থিত ছিলেন রেডিও ভূমির স্টেশন চিফ নাট্য অভিনেতা শামস সুমন ও আই স্কিন এর প্রকল্প পরিচালক চিত্রনায়ক রিয়াজ, চ্যানেল আই সিলেট প্রতিনিধি সাদিকুর রহমান সাকী, পটুয়াখালী স্টাফ রিপোর্টার এনায়েতুর রহমানসহ জেলা প্রতিনিধিরা।

সাংবাদিক সাঈদ পান্থ বরিশাল নগরীর শ্রীনাথ চ্যাটার্জি লেনের মৃত লতিফ আহম্মেদ ও সেলিনা আহম্মেদ দম্পতির ২ সন্তানের মধ্যে তিনি ছোট। পান্থ সরকারি ব্রজমোহন কলেজের বাংলা বিভাগ থেকে অনার্স সম্পন্ন করেন। ২০০৮ সালের শুরুর দিকে বরিশালের স্থানীয় দৈনিক শাহনামা স্টাফ রিপোর্টার হিসেবে সাংবাদিকতা শুরু করেন। কাজের ধারাবাহিকতায় দৈনিক আজকের বার্তায় স্টাফ রিপোর্টার, দৈনিক দক্ষিনাঞ্চলে সিনিয়র স্টাফ রিপোর্টার, আঞ্চলিক অনলাইন পোর্টাল আমাদের বরিশাল ডটকম, নিউজ এজেন্সি ডিফারেন্স নিউজের জেলা প্রতিনিধি, ২০১৩ সালে দৈনিক আলোকিত বাংলাদেশ বরিশাল ব্যুরো অফিসের স্টাফ রিপোর্টার হিসেবে কাজ করেছেন। তিনি ২০১১ সালে প্রাথমিক শিক্ষা প্রসারে রিপোর্টিংয়ের জন্য শিক্ষণ জার্নালিস্ট এ্যাওয়ার্ড, ২০১৫ সালে তামাক ও ধূমপান বিরোধী রিপোর্টিংয়ের জন্য ‘আবিষ্কার’ সম্মাননা পেয়েছেন। তিনি মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জিবিত হয়ে ২০১৫ সাল থেকে রিপোর্ট৭১ডটকম নামে একটি সরকার অনুমোদিত জাতীয় অনলাইন পোর্টালের প্রকাশকের দায়িত্ব পালন করছেন। তিনি ২০১৭ সাল থেকে দৈনিক যুগান্তর বরিশাল ব্যুরো অফিসের সিনিয়র রিপোর্টার হিসেবে কাজ করছেন। এছাড়াও তিনি বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও সাংবাদিক সংগঠনে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করছেন।

সর্বশেষ