১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম

জীবননগরে ভ্রাম্যমাণ অভিযান, চার প্রতিষ্ঠানকে ৭০ হাজার টাকা জরিমানা

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

এম.এ.আর.নয়ন: চুয়াডাঙ্গার জীবননগরে ভ্রাম্যামাণ অভিযান পরিচালনা করে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে চার ব্যাবসা প্রতিষ্ঠানকে মোট ৭০ হাজার টাকা জরিমানা এবং নকল ও ভেজাল পণ্যসমূহ জনসম্মুখে ধ্বংস করা হয়েছে। বুধবার (২০ এপ্রিল) দুপুরে জীবননগর পৌর এলাকার বিভিন্ন স্থানে এই অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, চুয়াডাঙ্গা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোহা. সজল আহম্মেদ।

তিনি জানান, জীবননগর পৌর এলাকার বিভিন্ন স্থানে অভিযান পরিচালনাকালে প্যারাসুট নারিকেল তেলের নকল, ভেজাল ও নিম্নমানের নারিকেল তেল বিক্রয়, অস্বাস্থ্যকরভাবে পণ্য প্রক্রিয়াজাতকরণ ও নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্যতালিকা প্রদর্শন না করাসহ অন্যান্য অপরাধ পরিলক্ষিত হয়। এ সময় অস্বাস্থ্যকরভাবে খাদ্যপণ্য প্রক্রিয়াজাতকরণ, নকল ও ভেজাল নারিকেল তেল বিক্রয়ের অপরাধে মেসার্স জাহাঙ্গীর স্টোরের মালিক মো. জাহাঙ্গীর আলমকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের ৪১ ও ৪৩ ধারায় ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। জীবননগর উপজেলা নির্বাহী অফিসার মো. আরিফুল ইসলাম এ সময় উপস্থিত ছিলেন।

পরবর্তীতে মেসার্স জিয়া স্টোরের মালিক মো. জিয়াউর রহমানকে নিম্নমানের ভেজাল নারিকেল তেল বিক্রয় ও মেয়াদবিহীন পণ্য বিক্রয়ের অপরাধে ৫ হাজার টাকা, মেসার্স শাহিন স্টোরের মালিক মো. শাহিন আলমকে নকল ও ভেজাল পণ্য বিক্রয়ের অপরাধে ১০ হাজার টাকা এবং মেসার্স বোতাম ঘরের মালিক মো. আনিসুর রহমানকে একই অপরাধে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। জীবননগর উপজেলা স্যানেটারি ইন্সপেক্টর মো. আনিসুর রহমান ও জীবননগর থানার এসআই হাসানুজ্জামান সঙ্গীয় ফোর্সসহ উপস্থিত থেকে অভিযান পরিচালনায় সহযোগিতা করেন।

সর্বশেষ