২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
বরিশালে ধর্ষণ মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার চরকাউয়ায় যুবলীগ নেতা খান মামুনের গণসংযোগ বাংলাদেশে বর্তমানে ভারতের তাবেদার সরকার শাসন করছে : বরিশালে ভিপি নুর বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ, ইমামের কক্ষে আগুন উজিরপুরে ধর্ষণ মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার কাউখালীতে পাটি খাতে রূপালী ব্যাংকের ক্লাস্টার ভিত্তিক ঋণ বিতরণ বিআরডিবি'র কার্যক্রম পরিদর্শনে সচিববৃন্দ মনপুরায়, কিশোরীদের সচেতনতামূলক প্রশিক্ষণ ও উঠান বৈঠক বরিশালে ‘সাড়ে তিনশ’ কোটি টাকা ব্যয়ে নির্মিত শহর রক্ষা বাধ দখলের মহোৎসব উজিরপুরে মাদকসহ জেলা ডিবি'র খাচায় ১ মাদক কারবারী আটক রাজাপুরে নিখোজ ভ্যান চালকের লাশ ভাসছিলো নদীতে

শেখ রাসেলের জন্মবার্ষিকী উপলক্ষে ঝালকাঠিতে সেমিনার ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

মোঃ মাসুম খান, ঝালকাঠি প্রতিনিধি :: ঝালকাঠিতে শেখ রাসেলের ৫৭তম জন্মবার্ষিকী উপলক্ষে সেমিনার ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

সোমবার সকাল ১০টায় জেলা প্রশাসক হলরুমে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো: কামাল হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মো: জোহর আলী।

অনুষ্ঠানে শেখ রাসেল দিবস, ২০২১ উপলক্ষে মুখ্য আলোচনা লিখিত আকারে ৪ পতা বিশিষ্ট কী-নোট উপস্থাপন করেন সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট নেলী রুদ্র। এতে উল্লেখ করা হয় হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী, সহস্র বছরের পরাধীনতা নাগপাশ থেকে বাঙালির আজন্ম মুক্তিদাতা, ইতিহাসের মহানায়ক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেল। শেখ রাসেল ঢাকায় ঐতিহাসিক বঙ্গবন্ধু ভবনে জন্ম গ্রহন করে। শৈশব থেকেই দুরান্ত প্রাণবন্ত রাসেল ছিলেন পরিবারের সবার অতি আদরের। কিন্তু মাত্র দেড় বছর বয়স থেকেই প্রিয় পিতার সঙ্গে তাঁর সাক্ষাতের একমাত্র স্থান হয়ে ওঠে ঢাকা কেন্দ্রীয় কারাগার ও ঢাকা ক্যান্টমেন্ট। তবে সাত বছর বয়সে ১৯৭১ সালে নিজেই বন্ধি হয়ে যায়।

শেখ রাসেলের ভুবন ছিল তাঁর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব, বোন শেখ হাসিনা ও শেখ রেহানা এবং ভাই শেখ কামাল ও শেখ জামালকে ঘিরে। ১৯৭৫ সালের ১৫ আগষ্ট কাল রাতে দেশি-বিদেশী চক্রান্তে পরিবারের সদস্যদের সাথে শেখ রাসেলকেও হত্যা করা হয়। ১৮ অক্টোবর শেখ রাসেল দিবস পালন করাহয়। ১৮ অক্টোবর শেখ রাসেলের জন্ম দিন। ১৯৬৪ সালে ১৮ অক্টোবর ধানমন্ডির বিখ্যাত ৩২ নম্বর সড়কে বঙ্গবন্ধুর বাড়িতে জন্ম গ্রহন করে।

এ সময় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ঝালকাঠির পুলিশ সুপার ফাতিহা ইয়াসমিন, ঝালকাঠি সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবেকুন্নাহার, ঝালকাঠি সরকারী মহিলা কলেজের অধ্যক্ষ অধ্যাপক মো: হেমায়েত উদ্দিন, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট লতিফা জান্নাতি, জেলা তথ্য অফিসার মো: আহসান কবির, জেলা শিক্ষা অফিসার মো: সিদ্দিকুর রহমান, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো: আমিনুল ইসলাম, ঝালকাঠি সদর থানা অফিসার ইনচার্জ মোঃ খলিলুর রহমান প্রমুখ।

সর্বশেষ