৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ

ঝালকাঠির দুই আসনে ১১ জন প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঝালকাঠির দু’টি আসনে ১১ জন প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ সম্পন্ন হয়েছে।

চূড়ান্ত প্রার্থী হিসেবে প্রতীক পেয়েছেন ঝালকাঠি-১ (রাজাপুর-কাঠালিয়া) আসনে শাহজাহান ওমর আওয়ামী লীগের (নৌকা), জাতীয় পার্টির মো. এজাজুল হক (নাঙ্গল), স্বতন্ত্র প্রার্থী কেন্দ্রীয় আওয়ামী লীগের মুক্তিযোদ্ধা বিষয়ক উপ কমিটির সদস্য মো. মনিরুজ্জামান মনির (ঈগল), তৃণমূল বিএনপির মো. জসীম উদ্দিন তালুকদার (সোনালী আঁশ), জাকের পার্টির আবুবক্কর সিদ্দিক (গোলাপ ফুল), স্বতন্ত্র আবুল কাশেম মো. ফকরুল ইসলাম (ট্রাক), বাংলাদেশ কংগ্রেস প্রার্থী মো. মজিবুর রহমান (ডাব), বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোট মো. মামুন সিকদারকে (ছড়ি) প্রতীক বরাদ্ধ করা হয়েছে।

ঝালকাঠি-২ (সদর-নলছিটি) আসনে আওয়ামী লীগের ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু (নৌকা), ন্যাশনাল পিপলস পার্টির ফোরকান হোসেন (আম) ও জাতীয় পার্টি (জাপা) মো. নাসির উদ্দিন (লাঙ্গল)।

সোমবার বেলা ১২টায় জেলা প্রশাসক কার্যালয়ের সভাকক্ষে জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক ফারাহ্ গুল নিঝুম প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ করেন। এ সময় প্রার্থীরা অনুপস্থিত থাকলেও প্রার্থীদের পক্ষে দলীয় নেতাকর্মীরা প্রতীক গ্রহণ করেন।

ঝালকাঠি-০২ (সদর-নলছিটি) আসনে ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমুর পক্ষে জেলা আওয়ামী লীগ সহ সভাপতি উপজেলা চেয়ারম্যান খান আরিফুর রহমান, পৌর মেয়র লিয়াকত আলী তালুকদার, জেলা আইনজীবী সমিতির সভাপতি ও পিপি এডভোকেট আব্দুল মান্নান রসুল। এছাড়া অন্য প্রার্থীদের পক্ষে তাদের সমর্থকরা উপস্থিত ছিলেন।

নির্বাচনি আচরণ বিধির প্রতি শ্রদ্ধা জানিয়ে দুপুর ২টা থেকে রাত ৮টা পর্যন্ত প্রচার প্রচারণা করতে পারবে প্রার্থীরা। আগামী ৭ জানুয়ারি সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচনের প্রত্যাশা করেন জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক ফারাহ্ গুল নিঝুম।

সর্বশেষ