৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ

ঝালকাঠির রাজনীতিতে ভিন্ন রূপে শাহজাহান ওমর

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

ঝালকাঠি প্রতিনিধি ::: বিএনপি ছেড়ে নৌকা প্রতীকে সংসদ নির্বাচনে অংশ নেয়া শাহজাহান ওমরকে নিয়ে ঝালকাঠির রাজনৈতিক অঙ্গনে দেখা দিয়েছে মিশ্র প্রতিক্রিয়া। বিএনপির একাংশ তাকে অবাঞ্ছিত ঘোষণা করলেও আরেক অংশ তার পক্ষ নিয়েছে। বিএনপির শতাধিক নেতাকর্মী তার হাত ধরে আওয়ামী লীগে যোগ দিয়েছে। এদিকে স্থানীয় আওয়ামী লীগ কেন্দ্রের সিদ্ধান্ত মেনে তার পক্ষে কাজ করার কথা জানিয়েছে।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়নপত্র জমা দেয়ার শেষদিনে ঝালকাঠি-১ আসনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দেন বিএনপির পদত্যাগী ভাইস চেয়ারম্যান শাহজাহান ওমর বীর উত্তম। সহিংতার মামলায় আগের দিনই কারাগার থেকে জামিনে মুক্তি পেয়েছিলেন তিনি।

শাহজাহান ওমরের আওয়ামী লীগে যোগদানে ঝালকাঠীর রাজনৈতিক অঙ্গনে তোলপাড় সৃষ্টি হয়। তাকে অবাঞ্ছিত ঘোষণা করে রাজাপুর উপজেলা বিএনপি। বহিস্কৃত হন বিএনপির কেন্দ্রীয় কমিটি থেকেও। তবে দুই উপজেলার বিএনপির একটি অংশ তার সাথে আওয়ামী লীগে যোগ দেয়। এদিকে, শুরুতে আওয়ামী লীগের কর্মীদের মধ্যে দ্বিধাদ্বন্দ্ব থাকলেও পরে কেন্দ্রের সিদ্ধান্ত মেনে নেন তারা।

বিএনপির কোন নেতাকর্মী শাহজাহান ওমরের পক্ষে নির্বাচন করলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলে জানালেন, রাজাপুর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক নাসিম আকন ।

এদিকে, রাজাপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি খায়রুল আলম সরফরাজ জানালেন কেন্দ্রের সিদ্ধান্তের প্রতি শ্রদ্ধা রেখে নৌকার জয়ের জন্য কাজ করবেন তারা।

শাহজাহান ওমর মনোনয়নপত্র জমা দেয়ার পর এরইমধ্যে নির্বাচনী অনুসন্ধান কমিটি শোকজ করে তাকে, যার ব্যাখ্যাও দিয়েছেন তিনি।

সর্বশেষ