৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ

ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল না হওয়া পর্যন্ত সাংবাদিকদের আন্দোলন চলবে: বিএফইউজে

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

নিজস্ব প্রতিবেদক:
বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি এম আবদুল্লাহ বলেছেন, সরকারের বিতর্কিত ‘ডিজিটাল নিরাপত্তা আইন’ বাতিল না হওয়া পর্যন্ত সারাদেশের সাংবাদিকদের আন্দোলন থামবেনা। এখন পর্যন্ত এই কালো আইনের অপপ্রয়োগ করে সাড়ে সাত হাজার সাংবাদিককে আসামী করা হয়েছে, অনেক কে শাস্তিও দেয়া হয়েছে।
১৯ জুলাই বুধবার সকাল ১০টায় বরিশাল প্রেসক্লাব মিলনায়তনে ‘ডিজিটাল নিরাপত্তা আইন’ বাতিলের দাবিতে অনুষ্ঠিত সাংবাদিক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। তিনি বলেন, শুনেছি সরকার এই আইনের কিছু কিছু বিষয় সংশোধন করতে চায়, আমরা স্পষ্ট ভাষায় বলেছি- এই কালো আইনের কোন সংশোধন নয়, এটি পুরোপুরি বাতিল করতে হবে। একই সাথে সাংবাদিক সুরক্ষা আইনের পক্ষে আমরা যেসব সুপারিশ করেছি তা সংযুক্ত করে আইনটি পাশ করতে হবে।
বরিশাল জেলা সাংবাদিক ইউনিয়নের আয়োজনে অনুষ্ঠিত এই সাংবাদিক সমাবেশে সভাপতিত্ব করেন দৈনিক নয়া দিগন্তের বরিশাল ব্যুরো চিফ আযাদ আলাউদ্দীন।
অনুষ্ঠান উদ্বোধন করেন শহীদ আবদুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবের সভাপতি কাজী নাসির উদ্দিন বাবুল।
প্রধান আলোচক ছিলেন- বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের মহাসচিব নুরুল আমিন রোকন, বিশেষ অতিথি ছিলেন জাতীয় প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ইলিয়াস খান, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি মো. শহিদুল ইসলাম, সাধারণ সম্পাদক খুরশিদ আলম, বিএফইউজের সহ সভাপতি রাশিদুল ইসলাম এবং ওবায়দুর রহমান শাহীন ও প্রচার সম্পাদক মাহমুদ হাসান।
সমাবেশে শুভেচ্ছা বক্তব্য রাখেন দৈনিক দিনকাল ও এটিএন বাংলার নিজস্ব প্রতিবেদক মো. হুমায়ুন কবির, দৈনিক সংগ্রামের বরিশাল ব্যুরো চিফ অ্যাডভোকেট মু. শাহে আলম, প্রথম আলোর গৌরনদী প্রতিনিধি জহুরুল ইসলাম জহির, ঝালকাঠি প্রেসক্লাবের সহ-সভাপতি আক্কাস সিকদার, ভোলা প্রেসক্লাবের সদস্য মো. ইউনুছ শরীফ, বরগুনা সাংবাদিক ইউনিয়নের তালুকদার মাসুদ ও গোলাম কিবরিয়া, বরিশাল ফটো সাংবাদিক পরিষদের সভাপতি মো. মনিরুজ্জামান খান প্রমুখ।
হাফিজুর রহমান হীরা ও মামুন-অর-রশিদের সঞ্চালনায় অনুষ্ঠিত সাংবাদিক সমাবেশে বক্তারা আরো বলেন, বর্তমান সরকারের আমলে সাংবাদিক দম্পতি সাগর রুনিকে খুন করা হয়েছে, এই মামলাটির হেয়ারিং ৯৯ বার পেছানো হয়েছে, দেশের ইতিহাসে তো বটেই বিশে^র ইতিহাসেও এমন ঘটনা বিরল। চলমান এই মামলার হেয়ারিং বার বার পেছানোর ঘটনাই প্রমাণ করে আমাদের বিচার বিভাগ স্বাধীন নয়। মূলত স্বৈরাচারী এই ফ্যাসিস্ট সরকারের পতন ছাড়া এদেশের জনগণের ভাগ্যের পরিবর্তন হবে না। এজন্য স্বাধীন সংবাদিকতা ও মুক্ত গণমাধ্যমের কোন বিকল্প নেই।
অনুষ্ঠানে দৈনিক নয়া দিগন্তের বরিশাল ব্যুরো চিফ আযাদ আলাউদ্দীনকে সভাপতি ও দৈনিক ভোরের আলোর নির্বাহী সম্পাদক হাফিজুর রহমান হীরাকে সাধারণ সম্পাদক এবং আমাদের সময়ের বরিশাল ব্যুরো চিফ আল মামুনকে সাংগঠনিক সম্পাদক করে ১৫ সদস্য বিশিষ্ট বরিশাল জেলা সাংবাদিক ইউনিয়নের প্রস্তাবিত কার্যকরী ঘোষণা করেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি এম আবদুল্লাহ। উপস্থিত সাংবাদিকরা কণ্ঠভোটে এই কমিটির প্রতি নিজেদের সমর্থন জানান।

সর্বশেষ