২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম

তরমুজ ক্ষেতে অজ্ঞাত ঘাতকের তান্ডব!

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

নিজস্ব প্রতিবেদক :চরফ্যাশন উপজেলার দুলারহাটে কে বা কাহারা রাতের আঁধারে মোঃ রিয়াজ ও মোঃ মাইনুদ্দিন ঢালি নামের দুুই কৃষকের প্রায় ১ একর জমির তরমুজ কেটে ফেলেছে। সম্পর্কে তারা দুই ভাই। প্রতি একর জমিতে খরচ হয়েছে ৯০ হাজার টাকা করে। অনেক পরিশ্রম ও ধার দেনা করে তরমুজের চাষ করেছেন তারা। কৃষক রিয়াজ ২ একর ৭২ শতক ও মোঃ মাইনুদ্দিন ১ একর ৭৬ শতক জমিতে তরমুজ চাষাবাদ করেছেন। এক একটি তরমুজ ওজনে প্রায় ১৩-১৪ কেজি করে।

চরফ্যাশন উপজেলার দুলারহাট থানাধীন নুরাবাদ ইউনিয়নের ৭নং ওয়ার্ডে এই ঘটনা ঘটেছে। এ ঘটনায় ভুক্তভোগী কৃষক মোঃ রিয়াজ বাদী হয়ে অজ্ঞাত আসামী করে দুলারহাট থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।

কৃষক রিয়াজ ও মাইনুদ্দিন ঢালি জানান, ‘দুুই ভাই মিলে অনেক পরিশ্রম ও ধার দেনা করে প্রায় ৪ লাখ ৫ হাজার টাকা খরচ করে মোট ৪ একর ৪৮শতক জমিতে তরমুজ চাষ করেছে। কে বা কাহারা শনিবার রাতের আঁধারে প্রায় ১একর জমির তরমুজ কেটে ফেলেছে। এতে প্রায় ১ লক্ষ টাকার ক্ষতি হয়েছে বলে দাবী করেন তারা। আজ তাদের সব স্বপ্ন শেষ হয়ে গেছে। কারও সঙ্গে কোনো শত্রুতা ছিলনা।’ রিয়াজ ২ একর ৭২ শকক ও মাইনুদ্দিন ১ একর ৭৬ শতক জমিতে তরমুজ চাষাবাদ করেন। এক একটি তরমুজ প্রায় ১৩-১৪ কেজি ওজন হয়েছে। আগামী বৃহস্পতিবারে তরমুজ বিক্রি করার কথা ছিল। এঘটনায় রিয়াজ বাদী হয়ে অজ্ঞাত আসামী করে দুলারহাট থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করে। পরে পুলিশ ঘটনাস্থলে আসে।

দুুলারহাট থানার ওসি আনোয়ারুল হক জানান, এ ঘটনায় কৃষক রিয়াজ বাদী হয়ে অজ্ঞাত আসামী করে থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছে। ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছি। তদন্ত সাপেক্ষে আইনী ব্যবস্থা গ্রহণ করা হবে।

চরফ্যাসন উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ ওমর ফারুক জানান, ‘ঘটনাটি দুঃখজনক! দুুই জন কৃষকের পরিশ্রম করা তরমুজ এভাবে যারা কেটে ফেলেছে, তাদের শনাক্ত করে আইনের আওতায় আনার দাবি জানাচ্ছি।’

সর্বশেষ