১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

তালতলীতে নির্মাণাধীন তাপ বিদ্যুৎ কেন্দ্রের তামার তার উদ্ধার করে জব্দ

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

হারুন অর রশিদ,
আমতলী (বরগুনা) প্রতিনিধি

বরগুনার তালতলীতে পুলিশ অভিযান চালিয়ে প্রায় ২ লক্ষ টাকার ২৩০ কেজি তামার তার উদ্ধার করে জব্দ করা হয়েছে।

শুক্রবার (১০ ফেব্রুয়ারি) ভোর রাতে গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার নিশানবাড়িয়া ইউনিয়নের মেনিপারা এলাকায় মিলনের বাড়ীতে ওই অভিযান চালানো হয়।

পুলিশ সূত্রে জানা গেছে, তালতলী থানার ওসি কাজী সাকোয়াত হোসেন তপুর নেতৃত্বে পুলিশ মিলনের বাড়ীতে অভিযান পরিচালনা পরিচালনা করে। ওই সময় পুলিশ মিলনের বাড়িতে তল্লাশি চালিয়ে ৮টি প্লাস্টিকের বস্তার রাখা ২৩০ কেজি অবৈধ তামার তার জব্দ করে। যার আনুমানিক বাজার মূল্য প্রায় দুই লক্ষ টাকা।

স্থাণীয় প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, তালতলীর ভাঙ্গারি ব্যবসায়ী মশিউর বিভিন্ন সময় গোপনে তাপ বিদ্যুৎ কেন্দ্রে থেকে চুরি হওয়া অবৈধ তামার তার কিনে তাপবিদ্যুৎ কেন্দ্রে কর্মরত বিভিন্ন লেবারের বাড়িতে রেখে দেয়। পরে সময় সুযোগ করে গোপনে তা অন্যাত্র বিক্রি করেন।

বিভিন্ন সময়ে তাপবিদ্যুৎ কেন্দ্র থেকে চুরি যাওয়া তামার তার উদ্ধারে বিভিন্ন সময়ে পুলিশ অভিযান পরিচালনা করলে ভাঙ্গারি ব্যবসায়ী মশিউর রহমান উদ্ধার হওয়া ওই সকল তার নিজের দাবী করেন।
তারই ধারাবাহিকতায় আজকে উদ্ধার হওয়া তামার তারও তার নিজের বলে দাবী করেন বলে পুলিশের একটি সূত্র নিশ্চিত করেন।

তালতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী শাখাওয়াত হোসেন তপু মুঠোফোনে বলেন, দীর্ঘদিন ধরে নির্মাণাধীন তাপবিদ্যুৎ কেন্দ্রের লেবার মিলন তাপবিদ্যুৎ কেন্দ্রের মালামাল চুরি ও পাচার করে আসছিল। এমন সংবাদের ভিত্তিতে আজকে অভিযান পরিচালনা করে তার বসতঘর থেকে প্রায় দুই লক্ষ টাকা মূল্যের তামার তার উদ্ধার করা হয়। তবে পুলিশের উপস্থিতি টের পেয়ে লেবার মিলন পালিয়ে যায়। ওই বিষয়ে তালতলী থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

সর্বশেষ