১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

তালতলীতে পন্যবাহী ট্রলার ডুবি, নিখোঁজ-২

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

হারুন অর রশিদ.
আমতলী (বরগুনা) প্রতিনিধিঃ বরগুনার তালতলীতে শনিবার দিবাগত গভীর রাতে পায়রা নদীর মাঝে ট্রলারের ইঞ্জিন বিকল হয়ে পন্যবাহী ট্রলার ডুবে ২শ্রমিক নিখোঁজ রয়েছে। একইসাথে জোয়ারের তোড়ে ভেসে গেছে প্রায় অর্ধকোটি টাকার পন্য।
নিখোঁজ শ্রমিকরা হলেন- বরগুনা সদর উপজেলার লাকুরতলা প্রামের কমল সমাদ্দার(৪০), লবনগোলা গ্রামের আবদুল খালেক(৭০)। নিখোঁজদের উদ্ধারে অভিযান চালাচ্ছে ফায়ার সার্ভিসের ২টি ইউনিটের ডুবুরি দল।
শনিবার মধ্যরাতে বরগুনা থেকে তালতলী যাওয়ার পথে পায়রা নদীর চাড়াভাঙা নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে। ট্রলারটি বরগুনা থেকে তালতলী সাপ্তাহিক বাজারে নির্ধারিত হাটের পন্য নিয়ে যাচ্ছিলেন।
ট্রলারে থাকা শ্রমিকরা জানান, শনিবার বরগুনা ঘাট থেকে এফবি মায়ের দোয়া নামের এটি পন্যবাহী ট্রলার তালতলী পন্য নিয়ে যাওয়ার জন্য রওনা দেয়। এসময় ট্রলারে চাল, ডাল, তেল, মরিচ, আলুসহ নিত্য প্রয়োজনীয় প্রায় ৫০লক্ষ টাকার পন্য ছিলো। ট্রলারটি চাড়াভাঙা নামক স্থানে গেলে হঠাৎ ইঞ্জিন বিকল হয়ে যায়। এসময় নদীতে ঢেউ থাকায় ট্রলারের মধ্যে পানি ঢুকে ট্রলারটি তলিয়ে যায়। এসময় প্রাণ বাঁচাতে ট্রলারে থাকা মাঝি ও শ্রমিকসহ ৭ জন নদীতে ঝাপিয়ে পড়ে সাতরে তীড়ে ওঠার চেষ্টা করলে ৫ জন তীরে উঠতে পারলেও দুই জন নিখোঁজ রয়েছে।
নদীতে ঝাপ দিয়ে তীরে ফেরা আবদুর রব মৃধা বলেন, আমরা রাতে পন্যবাহী ট্রলার নিয়ে বরগুনা থেকে তালতলীর উদ্দেশ্যে রওয়ানা দেই পরে রাত অনুমান ১২ টার দিকে চাড়াভাঙ্গা থেকে বগী বাজারের দিকে পাড়ি দিলে হঠাৎ ইঞ্জিন বন্ধ হয়ে যায়। এসময় নদীতে ঢেউ থাকায় পানি এসে ট্রলারের উঠে যায়। তখন সেই পানি ফালানোর (অপসারন) জন্য ঐ দুই জন ট্রলারের ভিতরে ব্রিজের মধ্যে যায়, কিন্তু দ্বিতীয়বার আবার ঢেউ আসলে ট্রলারটি আস্তে আস্তে পানির নিচে চলে য়ায়, আমরা পাঁচজন বেঁচে ফিরলেও ব্রিজের ভিতরে থাকা ২ জন উঠতে পারেনি।
তালতলী ফায়ার সার্ভিসের ষ্টেশন অফিসার মো. আকতার উদ্দিন বলেন, আমারা সংবাদ পাওয়ার সাথে সাথে ঘটনা স্থলে এসেছি, এবং রাতেই একটি ট্রলার নিয়ে নদী থেকে যতটুক সম্ভব পন্য উদ্ধার করেছি। তবে এখনো নিখোঁজদের সন্ধান পাওয়া যায়নি, ফায়ার সার্ভিসের ৪টি ইউনিটের ডুবুরি দল উদ্ধারের জন্য কাজ করছে।

সর্বশেষ