২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ

তালতলীতে বিরানি দিয়ে শেষ হলো রমজান জুড়ে দুই টাকার ইফতার

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

কাওসার হামিদ, তালতলী(বরগুনা)প্রতিনিধি

বরগুনার তালতলীতে পাঁচশতাধিক সুবিধাবঞ্চিত মানুষে মাঝে বিরানী দিয়ে শেষ হলো রমজানজুড়ে দুই টাকার ইফতার বিতরণ কার্যক্রম।

গতকাল(০১ মে) বিকালে যুবলীগের পক্ষ থেকে সারা মাস দুই টাকায় ইফতারে বিরানীর প্যাকেট দিয়েছেন মেসার্স হাওলাদার ট্রেডার্স। এসময় মাননীয় প্রধানমন্ত্রীর দীর্ঘায়ু কামনা করে ও কেন্দ্রীয় যুবলীগের চেয়ারম্যানের রোগমুক্তি কামনায় দোয়া করা হয়।

জানা যায, “পবিত্র রমজান মাসে রোজাদারদের সবার পাশে” এমন স্লোগান নিয়ে কেন্দ্রীয় যুবলীগের নির্দেশে ও জেলা যুবলীগের পক্ষ থেকে তালতলীতে ব্যক্তি মালিকানা উদ্যোগ নেন যুবলীগ নেতা তারেকুজ্জামান তারেক। প্রথম রমজান থেকেই প্রতিদিন বিকেল পাঁচটার দিকে দুই টাকা দিয়ে একটি কার্ড সংগ্রহ করেন সিরিয়ার ধরে ভ্যানচালক, রিকশাচালক, দিনমজুর ও সুবিধাবঞ্চিত মানুষ। পরে উপজেলার বাস স্টান এলাকায় এ ইফতার বিতরণ করে আসছে।প্রতিদিন প্রায় শতাধিক সুবিধাবঞ্চিত মানুষের মাঝে দুই টাকার বিনিময়ে তুলে দেওয়া হয় ৭ পদের ইফতার। সাদা রঙের ওয়ানটাইম ফুড বক্সে দেওয়া এসব খাবার পেয়ে খুবই খুশি নিম্ন আয়ের মানুষেরা। রমজানের শেষ দিনে পাঁচ শতাধিক সুবিধাবঞ্চিত মানুষের মাঝে বিরানীর প্যাকেট দিয়ে শেষ হয় দুই টাকার ইফতার কার্যক্রম।এ সময় প্রধান অতিথি উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও ছোট বগী ইউপি চেয়ারম্যান মু. তৌফিকুজ্জামান তনু, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ও ইউপি সদস্য কবির হোসেন হাওলাদার,উপজেলা যুবলীগের নেতা ও মেসার্স হাওলাদার ট্রেডার্স প্রোপাইটার মো. তারেকউজ্জামান তারেক এবং উপজেলা ছাত্রলীগের সহসভাপতি মেহেদী হাসান তপু প্রমুখ।সারামাস দুই টাকার ইফতারের পরে শেষ রমজানে বিরানীর প্যাকেট পেয়ে সুবিধাবঞ্চিত কয়েকজন বলেন,আমরা এখান থেকে সারা মাস দুই টাকার ইফতার নিয়ে আমাদের পারিবারের সাথে নিয়ে ইফতার করেছি। আজ শেষ রমজানে এ বিরানির প্যাকেট পেয়ে খুবই ভালো লাগছে। বিরানির প্যাকেট ছিলো মুরগি মাংস, ডিম,খেজুর ও শশা।

যুবলীগ নেতা ও মেসার্স হাওলাদার ট্রেডার্স প্রোপাইটার মো. তারেকউজ্জামান তারেক বলেন, সুবিধাবঞ্চিত মানুষের কথা চিন্তা করে রমজান মাসে এই উদ্যোগ নিয়েছি। কেন্দ্রীয় যুবলীগের নির্দেশে জেলা যুবলীগের পক্ষ থেকে প্রতিদিনই সুবিধাবঞ্চিত মানুষের জন্য নিজ বাড়িতে ইফতার তৈরি করে বিতরন করা হয়। আজ ইফতারে বিরানি দিয়ে শেষ করেছি আমাদের মাসজুড়ে ইফতার কার্যক্রম। জেলা যুবলীগের নির্দেশে আগামী বছরেও এ কার্যক্রম চলবে।

সর্বশেষ