৩রা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

তালতলীতে হতদরিদ্র জেলেদের ভাগ্য পরিবর্তনে বকনা বাছুর বিতরণ

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

নিজস্ব প্রতিবেদক ::: বরগুনার তালতলী উপজেলায় ৩২ জন হতদরিদ্র ইলিশ জেলেদের মাঝে ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রজেক্টের অর্থায়নে বিকল্প কর্মসংস্থান বাস্তবায়নের জন্য দুই কিস্তিতে মোট ৯ লক্ষ ৬০ হাজার টাকা মূল্যের ৩২টি বকনা বাছুর বিতরণ করা হয়েছে।

সোমবার (১ জুলাই) সকালে উপজেলা মৎস্য অফিস কর্তৃক এই বকনা বাছুর বিতরণ করে। উপজেলা পরিষদ চত্বরে বকনা বাছুর বিতরণ সভায় উপস্থিত ছিলেন বরগুনার জেলা মৎস্য কর্মকর্তা জনাব মো. মহসীন, সিনিয়র সহকারী পরিচালক জনাব মোঃ সেলিম আকতার, উপজেলা নির্বাহী অফিসার সিফাত আনোয়ার তুমপা, তালতলী উপজেলা মৎস্য কর্মকর্তা ভিক্টর বাইনসহ মৎস্য অফিসের অন্যান্য কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

বকনা বাছুর পেয়ে ছোটবগী ইউনিয়নের চরপাড়া গ্রামের মোঃ আলামিন বলেন, “মোরা গরীব মানুষ গরু পাইয়া খুশি। মোরা আর ছোড ইলিশ ধরমু না। অন্য কাম কইর‌্যা খামু।”

উপজেলা নির্বাহী কর্মকর্তা সিফাত আনোয়ার তুমপা বলেন, হতদরিদ্র ইলিশ ধরা জেলেদের বিকল্প কর্মসংস্থানের জন্য বকনা বাছুর প্রদান করা হয়েছে। এটা সরকারের যুগোপযোগী সিদ্ধান্ত। জেলেরা এই বাছুর লালন পালন করে তাদের ভাগ্য পরিবর্তন করতে পারবেন।

উপজেলা মৎস্য কর্মকর্তা জনাব ভিক্টর বাইন বলেন- গত ২৪ জুন (সোমবার) ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রজেক্টের উপজেলা বাস্তবায়ন কমিটি কতৃক ঠিকদার থেকে বকনা বাছুর গ্রহণের সময় দরপত্রের শর্তের অনুপযোগী কয়েকটি ছোট বকনা বাছুর পরিলক্ষিত হলে ঠিকাদার থেকে বাছুর গ্রহণ না করে তাৎক্ষণিক ফিরিয়ে দেয় হয়। পরবর্তীতে দরপত্রের শর্ত অনুসারে সঠিক সাইজের বাছুর এনে জেলেদের বিতরণ করা হয়।

এ সম্পর্কে ঠিকাদারকে জিজ্ঞেস করলে তিনি বলেন- ঈদ পরবর্তী বাজারে বকনা বাছুরের অপ্রতুলতার কারণে কিছু বাছুরের সাইজে ছোট ছিল যা পরবর্তীতে পরিবর্তন করে সঠিকভাবে পাঠানো হয়।

সর্বশেষ