২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম

দশমিনায় গ্রামীন সড়কের বেহাল দশা

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

দশমিনা (পটুয়াখালী) সংবাদদাতা।।
পটুয়াখালীর দশমিনায় পাতারচর-চরঘূর্নী সংযোগ সড়কের একঅংশ ভেঙ্গে বড় গর্তের সৃষ্টি হওয়ায় নদী গর্ভে বিলীন হবার সম্ভাবনা রয়েছে। জীবনের ঝুকিনিয়ে যানচলাচল, স্কুলগামী-কলেজগামী শিক্ষার্থীসহ পথচারীরা চলাচল করেন।
জানা যায়, ২০১৭-২০১৮ সালে উপজেলা এলজিইডি ১ কিলোমিটার পাকা সড়ক নির্মান করেন। উপজেলার রণগোপালদী ইউনিয়নের রনগোপালদী বাজার-একমাত্র নদী বেষ্টিত চরবোরহান ইউনিয়নসহ পাতারচর ও চরঘুর্নী এলাকায় যাতায়াতের একমাত্র সড়ক পথ। রণগোপালদী ইউনিয়ন ছাড়াও উপজেলার বিভিন্ন এলাকার মানুষ কাজের জন্য এ সড়কটি দিয়ে চলাচল করে থাকে। সড়কটি ভেঙ্গে যাওয়ায় যানবাহন চলাচল করতে পারছে না।
উপজেলার রণগোপালদী ইউনিয়নের স্থানীয় বাসিন্দা ও ৮ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মো. অধুদ মাতব্বর বলেন, ভেঙ্গে যাওয়া সড়কটিতে গর্তের কারনে কোন যানবাহন চলাচল করতে পারছে না। সড়কের দুই পাশে যানবাহন রেখে যাত্রীদেরকে চলাচল করতে হয়। সড়কটি সংস্কার করা না হলে এপার-ওপার যাওয়া আসা বিচ্ছিন্ন হয়ে পড়বে।
রনগোপালদী ইউনিয়ন শ্রমিক লীগের সভাপতি বশির খান বলেন, ভেঙ্গে যাওয়া সড়কটি নিজেদের অর্থায়নে মাটি কেটে ভরাট করে দিয়েছি। কিন্তু বর্তমানে ধীরে ধীরে ভেঙ্গে গিয়ে বড় গর্তের সৃষ্টি হচ্ছে। এতে এলাকাবাসীসহ সাধারন যাত্রীরা ভোগান্তির সম্মুখিন হচ্ছে। বিগত ৩ বছর আগে ঘূর্নীঝড় আম্ফান ও স্লুইজগেট দিয়ে নেমে যাওয়া পানির চাপে সড়কটিতে বার বার গর্ত সৃষ্টি হয়।
এ বিষয়ে উপজেলা নির্বাহী প্রকৌশলী মো. মকবুল হোসেন জানান, সড়কটিতে গর্তের ব্যাপারে অতি শীর্ঘই খোঁজ খবর নিয়ে চলতি বছরেই সংস্কার করা হবে।

সর্বশেষ