২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

দামুড়হুদায় মোবাইল কোর্টের অভিযানে জরিমানা আদায়

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

এম.এ.আর.নয়ন, স্টাফ রিপোর্টার ।। চুয়াডাঙ্গার দামুড়হুদার বিভিন্ন স্থানে উপজেলা প্রশাসনের সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সুদীপ্ত কুমার সিংহের নেতৃত্বে মোবাইল কোর্টের অভিযান অব্যাহত রয়েছে। গতকাল শনিবার দিনভর পরিচালিত এই অভিযানে আদায় করা হয়েছে ৩০ হাজার টাকা জরিমানা।

এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সুদীপ্ত কুমার সিংহ জানান, দামুড়হুদা উপজেলার জয়রামপুর গ্রামের চৌধুরীপাড়ার বিলের মাঠে ৫টি মেশিনের সাহায্যে মাটি কাটা হচ্ছে এমন অভিযোগের প্রেক্ষিতে সরেজমিনে গিয়ে দেখা যায় বিলের নিচু জমি থেকে মাটি কেটে পাড় বাধছে এবং কিছু মাটি বাইরে দূরের একটি ইটভাটায় নিয়ে যাওয়া হচ্ছে।

এ সময় সেখানে অভিযান পরিচালনা করে ২টি ট্রাক্টর জব্দ করে থানায় নেওয়া হয় এবং সংশ্লিষ্ট কর্তৃপক্ষের অনুমতি ছাড়া মাটি উত্তোলন, পরিবহন ও বিক্রি করার অপরাধে স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন, ২০০৯ অনুসারে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

পরবর্তীতে কর্তৃপক্ষের অনুমতি ছাড়া মাটি কেটে দোলন ইটভাটায় বিক্রি করা হচ্ছে এমন অভিযোগের ভিত্তিতে দুধপাতিলা গ্রামে অভিযান পরিচালনা করা হয়। এ সময় ঘটনাস্থলে উপস্থিত হয়ে কাউকে পাওয়া যায়নি। এরপরও বিষয়টি দেখভাল করার জন্য ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তাকে দায়িত্ব দেওয়া হয়।

এছাড়া সড়কে চলাচলকারী ইট ও বালু পরিবহণকারী ট্রাক্টরগুলো তাদের পরিবহণকৃত মালামাল পলিথিন বা চট দিয়ে ঢেকে পরিবহন করছে কিনা তা পর্যবেক্ষণ করা হয়। তিনি আরও বলেন, সকলের সম্মিলিত প্রচেষ্টায় এক উন্নত দামুড়হুদা হোক, এই প্রত্যয়ে সকল শ্রেণি-পেশার মানুষের সহযোগিতা কামনা করছি।

সর্বশেষ