১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
বরিশালে অনলাইন জুয়ারী গ্রেফতার বরিশাল বিমানবন্দর এরিয়া ভাঙ্গন রোধে কাজ করছে সরকার : পানিসম্পদ প্রতিমন্ত্রী বিমানবন্দরে গৃহবধূকে মারধর।। বঙ্গোপসাগরে ৬৫ দিনের নিষেধাজ্ঞা: চরম দুশ্চিন্তায় জেলেরা ! মায়ের বিরুদ্ধে অনৈতিক কাজের অভিযোগ মেয়ের, শাস্তির দাবিতে মানববন্ধন উজিরপুরে তাবিজ দেয়ায় ইমামকে বহিষ্কার, খুলে নেওয়া হলো দানের মালামাল বাউফলে বজ্রপাতে শ্রেণি কক্ষে সংজ্ঞা হারিয়ে হাসপাতালে দুই শিক্ষার্থী চরফ্যাশনে বিদ্যুৎস্পৃ*ষ্টে প্রাণ গেল শিশুর দশমিনায় মোবাইল না দিয়ে মায়ের বকাঝকা, এসএসসি পাস শিক্ষার্থীর আ*ত্মহ*ত্যা দুমকিতে কাওসার আমিনের উঠােন বৈঠকে হাজার হাজার জনতার ঢল

দুর্গাসাগর দিঘিতে আরও আকর্ষণীয় করতে উন্নয়নমূলক কাজের উদ্বোধন

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

নিজস্ব প্রতিবেদক :: দুর্গাসাগর দিঘিকে পর্যটন কেন্দ্রে হিসেবে আরও আকর্ষণীয় করতে বিভিন্ন উন্নয়নমূলক কাজের উদ্বোধন করা হয়েছে। গতকাল শনিবার বিকেলে বরিশালের বাবুগঞ্জ উপজেলার মাধবপাশায় অবস্থিত দুর্গাসাগর দিঘি এলাকায় এসব কাজের উদ্বোধন করেন বরিশালের জেলা প্রশাসক (ডিসি) এস এম অজিয়র রহমান।

জেলা প্রশাসনের মিডিয়া সেল সূত্রে জানা গেছে, দূর্গাসাগর দিঘিতে ঘুরতে আসা শিশুদের জন্য নির্মাণ করা হয়েছে অভ্যন্তরীণ শিশুপার্ক ‘কিচিরমিচির’। এছাড়া দর্শনার্থীদের জন্য সংযোজন করা হয় ময়ূরের ঘর। শনিবার সেখানে ময়ূর অবমুক্ত করা হয় পাশাপাশি ইমু পাখির ঘর ও ইমু পাখি অবমুক্ত করা হয়। পাখির আবাসস্থল হিসেবে গড়ে তুলতে বর্ণিল পাখির ঘর। ভ্রমণ পিপাসুদের চাহিদার কথা বিবেচনা করে দূর্গাসাগর দিঘির জলে নৌকার জন্য প্ল্যাটফর্ম ফর বোট হাউস এবং সংযোগ সিড়ি উদ্বোধন করা হয়।

এছাড়া দুর্গাসাগর দিঘি পর্যটন কেন্দ্রের আবদুর রব সেরনিয়াবাত গেট থেকে ওয়াকওয়ে পর্যন্ত সংযোগ সড়কের উদ্বোধন, ভাসমান সবজি ও কৃষি কার্যক্রমের উদ্বোধন, দুর্গাসাগর দিঘিতে বিভিন্ন প্রজাতির মাছের জন্য অ্যাকুরিয়াম স্থাপনও করা হয়েছে। সেখানে বিভিন্ন রঙের ফুল ও মাছ অবমুক্তক করেন জেলা প্রশাসক অজিয়র।

এ সময় তার সঙ্গে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক পত্নী কেয়া পারভীন, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মো. শহিদুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) শহিদুল ইসলাম, এলজিইডির নির্বাহী প্রকৌশলী শরীফ মো. জামাল উদ্দিন, অতিরিক্ত জেলা মাজিস্ট্রেট রাজিব আহমেদ, বাবুগঞ্জের উপজেলা চেয়ারম্যান কাজী এমদাদুল হক দুলাল, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আমিনুল ইসলাম, জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মো. নুরুল আলম, জেলা মৎস্য অফিসের কর্মকর্তা (হিলসা) বিমল চন্দ্র দাস প্রমুখ।

সর্বশেষ