১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
ভোলায় ক্রিকেট ব্যাটের আঘাতে যুবকের মৃত্যু, থানায় মামলা পটুয়াখালীতে স্ত্রীর স্বীকৃতি পেতে প্রেমিকের বাড়িতে তরুণীর অনশন গলাচিপায় স্ত্রীর স্বীকৃতি দাবিতে স্বামী 'র বাড়িতে অনশন ডিবির অভিযানে সাড়ে ৪ লক্ষ টাকার ৬ কেজি গাঁজাসহ মাদক ব্যাবসায়ী আটক! কাঠালিয়া প্রাণিসম্পদ অধিদপ্তরের কর্মকর্তাকে পিটিয়ে জখম ঢাকা-বরিশাল মহাসড়কের উজিরপুরে সড়ক দুর্ঘটনায় নিহত ১ - আহত ৩ । উজিরপুরে হানিফ পরিবহন ও সিএনজির মুখোমুখি সংঘর্ষে নিহত ১, আহত ২ বিয়ের দাবী নিয়ে ইডেন পড়ুয়া ছাত্রী চরফ্যাশন প্রেমিকার বাড়িতে ২দফা অনশন! শিক্ষিকাকে কুপিয়ে হত্যার চেস্টা, গ্রেপ্তার-১ সাংবাদিক শাহিন হাফিজের "মা" র মৃত্যু, এনডিবিএ'র শোক প্রকাশ

ধর্মচর্চা মানুষের মানবিক মূল্যবোধকে জাগ্রত করে : ডিসি খাইরুল আলম

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

নিজস্ব প্রতিবেদক: বরিশাল মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার উত্তর মোঃ খাইরুল আলম বলেছেন, ধর্ম যার যার উৎসব সবার। ধর্মচর্চা মানুষের মানবিক মূল্যবোধকে জাগ্রত করে। আমরা যে যে ধর্মের অনুসারীই হই না কেন প্রকৃত ধর্মানুশীলন মানুষের আত্নার শক্তিকে জাগ্রত করে। মনে প্রশান্তি আনে, মানুষকে মহৎ করে তোলে। বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির একটি অনন্য উদাহরন।এখানে সানুষ স্বাধীন ভাবে যে যার ধর্ম নির্বিঘ্নে পালন করতে পারে। হিন্দু ধর্মের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা। এ সময়ে যেহেতু এক সাথে একাধিক মানুষের সমাগম ঘটে তাই পূজা চলাকালীন সময়ে মন্ডপে স্বাস্থ্য বিধি মেনে পূজা উদযাপন করুন।

রবিবার (২৫ অক্টোবর) দুপুরে বরিশাল বিএমপির উত্তর বিভাগের কাউনিয়া ও এয়ারর্পোর্ট থানধীন বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শনের সময় শারদীয় দুর্গাপূজা উদযাপন কমিটির নের্তৃবৃন্দ ও মন্ডপে আগত ভক্তবৃন্দের সাথে মতবিনিময় কালে তিনি এসব কথা বলেন।

এ সময় তিনি আরও বলেন, সবাই যাতে নিরাপত্তা সহকারে নির্বিঘ্নে হিন্দু ধর্মের বৃহত্তম উৎসব দূর্গাপূজা উদযাপন করতে পারেন সে জন্য পুলিশ সার্বক্ষনিক আপনাদের সেবা দিতে প্রস্তুত রয়েছে। কোন অবস্থাতেই স্বাস্থ্যবিধি লংঘন করা যাবেনা। মন্ডপের ভিতরে একসাথে ২০ জনের বেশী অবস্থান করা যাবেনা। প্রত্যেক মন্ডপে প্রবেশ এবং বের হওয়ারপথে হ্যান্ড স্যানিটাইজার এর ব্যাবস্থা করতে হবে। কোন রকম পটকা বা আতশবাজি ফোটানো যাবেনা। আইন শৃংখলা বিঘ্নিত হয় এমন কিছু করা যাবেনা। পূজা মন্ডপের যেকোন সমস্যার বিষয়ে পুলিশকে অবহিত করবেন। আমরা আপনাদের সেবায় নিয়োজিত আছি।

এ সময় আরও উপস্থিত ছিলেন,অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার উত্তর মোঃ ফজলুল করিম, এয়ারপোর্ট থানার সহকারী কমিশনার নাসরিন জাহান, কাউনিয়া থানার সহকারী কমিশনার মোঃ মাসুদ রানা, কাউনিয়া থানার অফিসার ইনচার্জ মোঃ আজিমুল করিম, এয়ারপোর্ট থানার পুলিশ পরিদর্শক(তদন্ত) শাহ মোঃ ফয়সালসহ কাউনিয়া ও এয়ারপোর্ট থানার অন্যান্য পুলিশ সদস্যরা।

সর্বশেষ