৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ

‘নওমালা’ ইউনিয়নবাসীর সেবায় নিজেকে বিলাতে চাইঃ আফছার মৃধা

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email


প্রিয় নওমালাবাসী,
আস্সালামু আলাইকুম।
“আমি আপনাদের পাশে থাকতে চাই, আপনাদের দোয়া ও ভালবাসা চাই, আপনাদের সহযোগিতা চাই”। মানুষের ভালোবাসা নিয়েই আমি পথ চলতে চাই। বঞ্চিত-অবহেলিত মানুষের পাশে থেকে কাজ করাই আমার জীবনের একমাত্র কামনা। আমি আপনাদের সন্তান, আপনাদের পাশে থাকতে চাই।
ইউনিয়নকে মাদকের ভয়াল গ্রাস থেকে রক্ষার জন্য আপ্রাণ চেষ্টা করবো -ইনশাআল্লাহ।
আমি শুধু উন্নয়নের ফুলঝুঁড়ি দিয়ে আপনাদের কাছে মিথ্যার আশ্রয় নিচ্ছি না- ‘নির্বাচিত হলে জনগণের সঙ্গে পরিকল্পনা করে রাস্তাঘাটের উন্নয়ন করব। ভিজিএফ, বয়স্ক, বিধবা ও প্রতিবন্ধী ভাতা সঠিকভাবে বিতরণ করব’ -ইনশাআল্লাহ।
আপনারা আমাকে ৫ বছরের জন্য সুযোগ দিন, ‘আমি নওমালা ইউনিয়নের চিত্র বদলে নতুন সুখী-সমৃদ্ধ নওমালা উপহার দেব। মাদক ও ন্যায় বিচারের নামে জনগণের সাথে প্রহসন বন্ধ করব। সর্বদা অসহায়-গরীব মানুষের পাশে থাকব।’
এবার আপনারা জোট বাঁধেন ‘চা-বিড়ি খেয়ে ভোট দেব না। দেখে-শুনে ভোট দেব। যিনি গরিবের উপকার করবেন, বিধবা ভাতা ও বয়স্ক ভাতার কার্ড করে দিতে ঘুষ নেবেন না, তাঁকেই ভোট দেব।’
‘আপনাদেরকে সাথে নিয়ে শান্তি ও সুখী-সমৃদ্ধ নওমালা ইউনিয়ন গড়াই আমার মূল লক্ষ্য। জনসেবা ভালো লাগে বলেই এলাকাবাসীর টানে প্রার্থী হয়েছি।’
আমি যেন নওমালা ইউনিয়নে সততা, যোগ্য নেতৃত্ব ও উন্নয়নমূলক কাজে অবদান রাখতে পারি সেই সুযোগ দানে আপনাদের একান্ত দোয়া ও সমর্থন চাই।
আমার প্রাণপ্রিয় নওমালার যুবক বন্ধুগণ :
যারা তোমাদের উজ্জ্বল ভবিষ্যৎ নষ্ট করার জন্য কিছু অবৈধ টাকা ও মরণব্যাধি মাদক নির্বিঘেœ দিনের বেলা কিংবা রাতের আঁধারে তোমাদের হাতে পৌঁছে দিচ্ছে। তারা তোমাদের বন্ধু হতে পারে না। তারা ইসলাম থেকেও বিচ্ছিন্ন। সব ধর্ম থেকেও বিচ্ছিন্ন। একদিকে ওরা তোমাদের বাবা-মায়ের মুখে চুনকালি মাখছে, অপরদিকে তোমাদের নাম বখাটেদের খাতায় লেখা হচ্ছে। তোমাদের নাম চলে যাচ্ছে পুলিশ কিংবা যে কোন প্রশাসনের খাতায়। ধ্বংস হও তোমরা এবং তোমাদের পরিবার। তোমরা হও কালো তালিকার লোক। তোমাদেরকে ঢাল হিসেবে ব্যবহার করে ওই দুষ্কৃত লোকগুলো সমাজে হয়ে ওঠে গণ্যমান্য ব্যক্তি হিসেবে। তাদের বাবা-মা পায় সালাম আর তোমাদের বাবা-মা হয় তিরষ্কৃত।
তাই, আমি তোমাদের আন্তরিকভাবে উদ্যত্ত আহবান জানাই। ওদের দেয়া মাদক ছেড়ে, ওদের শেখানো গুন্ডামি ছেড়ে, অন্ধকার-কাটাযুক্ত-বাকা পথ ছেড়ে, এসো আমরা সবাই মিলে আলোকিত ও সুখি-সমৃদ্ধ নওমালা গড়ি।
নওমালার প্রিয় ভাই ও বোনেরা :
আপনারা যদি আমাকে ভোট দিয়ে চেয়ারম্যান নির্বাচিত করেন। আমি আপনাদেরকে বলতে পারি আমি আপনাদের ভোটের মান রাখবো, সৃষ্টিকর্তার দিকে তাকিয়ে ইজ্জ্বত রাখবো-ইনশাআল্লাহ। নওমালা ইউনিয়নে ঘটবে না- নতুন করে রক্তপাত, মারামারি-হানাহানি কিংবা অপরাজনীতি। মনে করে দেখুন সেই ইসলামের খোলাফায়ে রাশেদিনের কথা। ইসলামের দ্বিতীয় খলিফা হযরত ওমর (রা.)’র মতো খেদমত করার মানসিকতা নিয়ে আপনাদের পাশে থেকে আপনাদেরকে সাথে নিয়ে কাজ করতে চাই। তাই আপনাদের দোয়া ও সমর্থন চাই।
নওমালার প্রিয় মা-বোনেরা :
আমি আপনাদের ছেলে, আপনাদের ভাই। সর্বপ্রথম আপনাদের তথা নারী জাতির সম্ভ্রম রক্ষা করা। এটাই হবে আমার প্রথম কাজ। তারপর যৌতুক, নারী নির্যাতন, ইভটিজিং এবং মাদকমুক্ত নওমালা গড়তে আপনাদের দোয়া এবং সমর্থন চাই।
একটি ছোট্ট উদাহরণ- “খরমা যদি ভাল হয়। তবে কাঠ দিয়ে ইট পোড়ালেও ইট ভাল (সোজা) হবে। আর খরমা যদি বাঁকা হয়। তবে পাথর দিয়ে ইট পোড়ালেও ওই ইট বাঁকা-ই হবে। আপনাদের সিদ্ধান্তের ওপরই নির্ভর করবে আগামী পাঁচ বছরের নওমালাবাসীর ভাগ্য।
আসুন আমরা সকলে মিলে আলোকিত নওমালা গড়ি। সোনার বাংলায় নওমালায় নতুন দৃষ্টান্ত স্থাপন করি।
আমি আপনাদেরকে দোয়া করি, আমিও আপনাদের সকলের দোয়া চাই। আল্লাহপাক যেন আমাকে আপনাদের পাশে থেকে খেদমত করার তাওফিক দান করেন। -আমিন।
মহান আল্লাহ রাব্বুল আলামিনের কাছে কোভিড-১৯ থেকে মুক্তি চাই।
ভাল থাকুন, সুস্থ থাকুন, নিরাপদে থাকুন।
সকলে কেন্দ্রে যাবেন, নির্ভয়ে ভোট দিবেন।
সকলের দীর্ঘ নিরোগ মঙ্গলময় জীবন কামনা করছি।
আল্লাহ হাফেজ।

মোঃ আফছার উদ্দিন মৃধা
বি.এ (অনার্স), এম.এ (ব্রজমোহন কলেজ, বরিশাল)।
১৪ নং নওমালা ইউনিয়ন
বাউফল-পটুয়াখালী।

সর্বশেষ