১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম

নতুন মেয়রের নেতৃত্বেই সমৃদ্ধশালী নতুন বরিশালের সূচনা হবে : পানিসম্পদ প্রতিমন্ত্রী

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

নিজস্ব প্রতিবেদক :::: শোকাবহ আগস্টে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ শাহাদতবরণকারী শহীদদের স্মরণে বরিশাল মহানগর আওয়ামী লীগ ১৯ নং ওয়ার্ড আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের আয়োজনে নগরীর জামে বায়তুল নূর মসজিদ ল কলেজে জোহর বাদ দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়। এরপর দুপুর পৌনে তিনটায় বরিশাল নগরীর নতুল্লাবাদ বাস স্টান্ড এ বরিশাল জেলা বাস মালিক সমিতি গ্রুপ ও বরিশাল জেলার সড়ক শ্রমিক ইউনিয়নের আয়োজনে ১৫ ই আগষ্ট জাতীয় শোক দিবস উপলক্ষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সকল শহীদ সদস্যদের শোক স্বরনে আয়োজিত দোয়া মাহফিল অনুষ্ঠানে বরিশাল জেলা বাস মালিক গ্রুপের সভাপতি মোঃ আফতাব হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগ বরিশাল জেলা শাখার সহ-সভাপতি ও পানি সম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কর্নেল (অবঃ) জাহিদ ফারুক শামীম এমপি, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরিশাল সিটি কর্পোরেশনের নবনির্বাচিত মেয়র আবুল খায়ের আব্দুল্লাহ খোকন সেরনিয়াবাত।

মঙ্গলবার দুপুরে অনুষ্ঠিত দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক এমপি বলেন, আগস্ট মাস শোকের মাস। শোককে শক্তিতে রূপান্তরিত করে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নের ধারা অব্যাহত রাখতে হবে। বরিশাল নগরীর প্রায় সকল রাস্তাঘাট এখনো সংস্কার করা হয়নি, বিগত দশ বছরে তুলনা মূলক ভাবে তেমন কাজ না হওয়াতে নগরবাসীরা রয়েছেন চরম দূর্ভোগে। আমি আশা ব্যক্ত করি আগামী নভেম্বের ১৫ তারিখে মেয়রের দায়িত্ব ভার গ্রহণ করে আপনাদের সকলের সমস্যা দূর করতে সক্ষম হবেন আমাদের নতুন মেয়র আবুল খায়ের আব্দুল্লাহ খোকন সেরনিয়াবাত। তার নেতৃত্বেই বরিশালের উন্নয়ন হবে, বরিশালকে শান্তিময় শহর হিসেবে রুপান্তরিত করবেন তিনি। ১৫ ই আগষ্টের কালো রাতে গুলিবিদ্ধ হওয়া আমাদের নতুন মেয়র আবুল খায়ের আব্দুল্লাহ খোকন সেরনিয়াবাতকে সে রাতে প্রাণে আল্লাহ বাঁচিয়েছেন বরিশালবাসীর জন্য।
বরিশালবাসী তাকে এতোটা ভালোবাসা দিয়ে জয়যুক্ত করেছেন তিনি অবশ্যই এই বরিশাল বাসীর উন্নয়নে অগ্রণী ভূমিকা পালন করবেন।

আলোচনা সভার শুরুতে ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ সকল শাহাদতবরণকারীদের স্মরণে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।

এরপর বিশেষ অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন বরিশাল সিটি কর্পোরেশনের নবনির্বাচিত মেয়র বঙ্গবন্ধুর ভাগ্নে আবুল খায়ের আব্দুল্লাহ খোকন সেরনিয়াবাত। তিনি অশ্রুসিক্ত চোখে সেই ভয়াল কালো রাতের ঘটনা বিবরণ তুলে ধরে বলতে গিয়েও থেমে যায় আবেগ আপ্লুত হয়ে। তিনি নিজেও ঘাতকদের গুলিতে গুরুতর আহত হয়ে কোন রকমের প্রাণে বেচে এসেছেন। তিনি বলেন- আমার ও আমার পরিবারের কারো কিছু চাওয়া পাওয়ার কিছু নেই। আমাকে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে দায়িত্ব প্রদান করেছেন আমি তা অক্ষরে অক্ষরে পালন করবো। আমি সারাটাজীবন এই বরিশাল বাসীর উন্নয়নের জন্য কাজ করে যাবো ইনশাআল্লাহ। আপনাদের সকলকে নিয়েই গড়বো নতুন প্রজন্মের স্মার্ট বরিশাল নতুন বরিশাল। আমি দায়িত্ব গ্রহনের পরে আপনাদের প্রতিটি এলাকায় আমি গিয়ে আপনাদের সকলের সমস্যার কথা শুনবো এবং সমাধানের জন্য কাজ করে যাবো ইনশাআল্লাহ।

অনুষ্ঠিত সভায় আরো উপস্থিত ছিলেন বরিশাল মহানগর আ.লীগের সহ সভাপতি এ্যাড. আফজালুল করীম,এ্যাডঃ লস্কর নুরুল হক,বরিশাল জেলা শ্রমিকলীগের সভাপতি মোঃ শাজাহান হাওলাদার, বরিশাল মহানগর যুবলীগের আহবায়ক মোঃনিজামুল ইসলাম নিজাম, যুগ্ম আহবায়ক আলহাজ্ব মাহমুদুল হক খান মামুন, বরিশাল সিটি কর্পোরেশনের ২৩ নং ওয়ার্ড কাউন্সিলর এনামুল হক বাহার, কেন্দ্রীয় আওয়ামী যুবলীগ এর সদস্য ও বরিশাল মহানগর ছাত্রলীগ এর সাবেক সাধারণ সম্পাদক অসীম দেওয়ান, বরিশাল জেলা ছাত্রলীগের সিনিয়র সহ সভাপতি জোবায়ের আব্দুল্লাহ জিন্নাহ, বরিশাল মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি জসিম উদ্দিন, বিএম কলেজ ছাত্রলীগ এর সাবেক ভিপি মোঃ মঈন তুষার, সরকারি সৈয়দ হাতেম আলী কলেজ ছাত্রলীগ এর সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোঃমাহিদুর রহমান মাহাদ, বরিশাল কলেজ ছাত্রলীগ সভাপতি আল মামুন সহসহ অন্যান্য নেতৃবৃন্দ।

এরপর দোয়া মোনাজাত এর শেষে সহস্রাধিক উপস্থিত জনসাধারণের মাঝে রান্না করা খাবার বিতরণ করা হয়।

সর্বশেষ