১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম

নলছিটিতে জমির বর্গাচাষীকে পিটিয়েছে সন্ত্রাসীরা:

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

নিজস্ব প্রতিবেদক:  ঝালকাঠি জেলার নলছিটিতে জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে জমির বর্গাচাষি মোঃ খলিল খান(৫০) নামের এক কৃষককে পিটিয়ে রক্তাক্ত করেছে প্রতিপক্ষ সন্ত্রাসীরা বলে অভিযোগ পাওয়া গেছে। মঙ্গলবার বিকেল সাড়ে ৩টায় সরাই গ্রামে ওই জমিতে আগাছা পরিষ্কার করতে গেলে  এই হামলার ঘটনা ঘটে। আহত খলিল খান ওই থানার ২নং ওয়ার্ড নাঙ্গুলী গ্রামের বাসিন্দা সইজুদ্দিন খানের ছেলে। বর্তমানে তিনি শেবাচিমে চিকিৎসাধীন অবস্থায় রয়েছেন। 

আহতের সূত্রে জানা যায় , খলিল খান কয়েক বছর যাবৎ একই এলাকার বাসিন্দা বুর্জোক  আলী খানের ছেলে শাহ আলম খানের জমি বর্গা চাষ করে আসছিল। ঘটনার দিন ওই জমিতে আগাছা পরিষ্কার করতে গেলে একই এলাকার বাসিন্দা রত্তন মল্লিকের ছেলে শাহীন মল্লিক, তার ছেলে নাদিম মল্লিক, স্ত্রী জহোরা, শালা সোহেল খান সহ অজ্ঞাত ৫/৭ জন সন্ত্রাসীরা দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে এ হামলা চালায়। 
পরে স্থানীয়রা আহত কে উদ্ধার করে তাৎক্ষণিকভাবে বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরন করেন।
আহত স্বজনরা আরও জানান, শাহআলমের সাথে শাহীন মল্লিক গংদের সাথে এ জমি নিয়ে দীর্ঘদিন যাবত বিরোধ চলছে। শাহীন মল্লিক বিভিন্ন সময়ে এ জমি জোরপূর্বক দখলের পায়তারা চালায়। এনিয়ে উভয়ের মাঝে দ্বন্দ্ব বিরাজমান ছিল। এ বিরোধকে কেন্দ্র করে এ হামলার ঘটনা ঘটে।
এ বিষয়ে জমির মালিক শাহ আলম সাংবাদিকদের জানান, আমি ১০বছর পূর্বে একই এলাকার বাসিন্দা মৃত আজহার খানের ওয়ারিশ দেলোয়ার খান গংদের কাছ থেকে ৫৯ শতাংশ জমি ক্রয় করে শান্তিপূর্ণভাবে ভোগ দখলে বিদ্যমান রয়েছে। কিন্তু এলাকার ভূমিদস্যু শাহীন মল্লিক বিভিন্ন সময়ে আমার জমি জোরপূর্বক ভাবে ভোগ দখল নেওয়ার চেষ্টা চালাচ্ছে। বি এস জরিপের সকল ধারায় এ জমির রায় আমি পেয়েছি। তারা সম্পূর্ণ অন্যায় ভাবে আমার জমি দখল নেওয়ার চেষ্টা করে বর্গাচাষী কে মারধর করে । 
এনিয়ে নলছিটি থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলেও তিনি আরো জানান। 

সর্বশেষ