১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

নলছিটিতে স্কুলছাত্রীকে উত্ত্যক্ত করার প্রতিবাদ করায় ম্যানেজিং কমিটির সভাপতিকে মারধর

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

মেডিকেল প্রতিনিধি  : ঝালকাঠির নলছিটি উপজেলায়
পঞ্চম শ্রেণীর ছাত্রীকে উত্ত্যক্ত করার প্রতিবাদ করায় স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি মোঃ আব্দুল মতিন হাওলাদারকে হত্যার উদ্দেশ্যে মারধর করেছে স্থানীয় বখাটে সন্ত্রাসীরা বলে অভিযোগ পাওয়া গেছে । গত সোমবার (১৫ নভেম্বর) সকাল ৭ টায় সেওতা এলাকার ইউসুফ মাঝির বাড়ির সামনের পাকা রাস্তার উপর বসে এই হামলা চালানো হয়।

স্থানীয় বখাটে মোঃ শাকিল হাওলাদার পূর্বের ইভটিজিং সংক্রান্ত ঘটনার জের ধরে গোবিন্দপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি মোঃ মতিন হাওলাদারের উপর জিআই পাইপ দিয়ে অতর্কিত এ হামলা চালায়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে তাৎক্ষণিকভাবে শেবাচিমে প্রেরণ করেন।

আহত মতিন হাওলাদার ওই উপজেলার নাচনমহল ইউনিয়নের ছোট গোবিন্দপুর গ্রামের বাসিন্দা মৃত আবদুর রব হাওলাদারের ছেলে ও ছোট গোবিন্দপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি।

আহতের সূত্রে জানা যায়, ওই স্কুলের পঞ্চম শ্রেণীতে পড়ুয়া ছাত্রীকে বখাটের সন্ত্রাসী শাকিল রাস্তাঘাটে বিভিন্ন সময় অনৈতিক ও কুপ্রস্তাব দিয়ে আসছিল। বিষয়টি স্কুলছাত্রীর অভিভাবকের নজরে আসলে স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি কে অভিহিত করেন। ম্যানেজিং কমিটির সভাপতি ওই বখাটে ছেলেকে এই ধরনের কর্মকাণ্ড থেকে বিরত থাকার কথা বলেন। বিষয়টি নিয়ে উভয় এর ভিতরে বাক-বিতণ্ডা সৃষ্টি হয়। এনিয়ে ঘটনার দিন শাকিল তার সন্ত্রাসী বাহিনী সহ দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে মতিন হাওলাদারের উপরে হামলা চালায়।

এ হামলায় মতিন হাওলাদারের চারটি দাঁত ভেঙে যায় ও শরীরের একাধিক স্থানে জখম হয় ।পরে স্থানীয়রা তাকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে নলছিটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাকে উন্নত চিকিৎসার জন্য শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। বর্তমানে তিনি হাসপাতালে সার্জারি ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় রয়েছে।

এ বিষয়ে ওই ইউনিয়নের সাবেক চেয়ারম্যান এডভোকেট মো: হোসেন খোকন বলেন, পঞ্চম শ্রেণীর ছাত্রীকে ইভটিজিং করার বিষয়টি খুবই দুঃখজনক। ইভটিজিংয়ের বিষয়টির সত্যতা পেয়েছি এবং আহত মতিন হাওলাদার কে সুস্থ করার জন্য চিকিৎসার ব্যবস্থা করেছি।

এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে বলেও আহতের স্বজনরা জানান ।

সর্বশেষ