১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
শিক্ষিকাকে কুপিয়ে হত্যার চেস্টা, গ্রেপ্তার-১ সাংবাদিক শাহিন হাফিজের "মা" র মৃত্যু, এনডিবিএ'র শোক প্রকাশ মহাসড়কে যানবাহনের গতিসীমা নিয়ন্ত্রণ করতে বরিশাল জেলা প্রশাসনের অভিযান পটুয়াখালীর দুমকিতে প্রাণিসম্পদ প্রদর্শনী  উদ্বোধনী ও সমাপনী অনুষ্ঠান বরিশালে গাঁজাসহ ২ মাদক ব্যবসায়ী আটক বানারীপাড়ায় তহশিলদার ও সার্ভেয়ারের বিরুদ্ধে অনিয়ম-দুর্নীতির অভিযোগ প্রিজন সেলে হাজতিকে হত্যার দাবি স্বজনদের, কারারক্ষীসহ ১১ জনের বিরুদ্ধে মামলা দাম বেড়ে ফের রেকর্ড, স্বর্ণের ভরি ১ লাখ ২০ চরকাউয়া ইউনিয়ন যুবলীগের মতবিনিময় সভায় খান মামুন রাজাপুরে গ্যাস সিলিন্ডার লিক হয়ে মাইক্রোবাসে আগুন

নাগরপুরে গণহত্যা দিবস পালিত

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

টাঙ্গাইলের নাগরপুরে গণহত্যা দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে রবিবার সকালে উপজেলার বনগ্রাম গণকবরে শহীদ মুক্তিযোদ্ধাদের স্মরণে শহীদ স্মৃতি স্তম্ভে পুষ্পস্তবক অর্পণ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
বনগ্রাম গণকবরে শহীদ মুক্তিযোদ্ধাদের স্মরণে উপজেলা প্রশাসনের পক্ষে উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) তারিন মসরুর।
আরও উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সহসভাপতি রিয়াজ উদ্দিন তালুকদার, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. হুমায়ুন কবীর, মুক্তিযোদ্ধা সাবেক কমান্ডার মো. সুজায়েত হোসেনসহ বিভিন্ন এলাকার মুক্তিযোদ্ধা ও গণ্যমান্য ব্যক্তিবর্গ।
উপজেলা সদর থেকে ৮ কিলোমিটার পশ্চিমে গয়হাটা ইউনিয়নে যমুনা নদীর শাখা নদী ধলেশ্বরীর পাড়ে গ্রামটির অবস্থান। ১৯৭১ সালে ২৫ অক্টোবর টাঙ্গাইলের নাগরপুরের এই গ্রামটিতে ব্যাপক ধ্বংস যজ্ঞ ও গণহত্যা চালায় পাকিস্তানি বাহিনী।
এসময় ৫৭ জনকে হত্যা এবং ১২৯টি বাড়িতে অগ্নি সংযোগ করা হয়। পরে তাদের একসাথে মাটি চাপা দেওয়া হয়। স্বাধীনতার পরে ওই স্থানটিকে বনগ্রাম গণকবর হিসেবে নামকরণ করা হয়।

সর্বশেষ