৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ

নাজিরপুরে ছাত্রীকে যৌন হয়রানীর দায়ে শিক্ষক বরখাস্ত

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

পিরোজপুর প্রতিনিধি ::: পিরোজপুরের নাজিরপুরের শ্রীরামকাঠী ইউনিয়নের কাইলানী বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের নবম শ্রেণীর এক শিক্ষার্থী (১৪) কে যৌন হয়রানির দায়ে ওই বিদ্যালয়ের শিক্ষক রবি শংকর ঢালী (৪০) কে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

বৃহস্পতিবার(২৪ আগষ্ট) দুপুরে বিদ্যালয়ের পরিচালনা পরিষদের এক সিদ্ধান্ত অনুযায়ী তাকে ওই সাময়িক বরখাস্ত করা হয়।

বরখাস্তকৃত শিক্ষক ওই ইউনিয়নের ভীমকাঠী গ্রামের সুনিল চন্দ্র ঢালীর ছেলে ও ওই বিদ্যালয়ের ইংরেজি শিক্ষক।

বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক শ্যামল কান্তি হালদার জানান, বিদ্যালয়ের সাধারন শিক্ষার্থী অভিভাবকদের দাবীর মুখে ম্যানেজিং কমিটির সভাপতি ও সদস্যদের সিদ্ধান্ত মোতাবেক ওই শিক্ষককে সাময়িক বরখাস্ত করা হয়। এরআগে তাকে ওই শিক্ষার্থীকে যৌন হয়রানির অভিযোগে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়।

ওই বিদ্যালয়ের একাধিক শিক্ষার্থী ও তাদের অভিভাবকরাসহ ভুক্তভোগী শিক্ষার্থী অভিভাবক জানান, ওই শিক্ষক বিদ্যালয়ের নবম শ্রেণীর এক শিক্ষার্থীকে প্রেমের প্রস্তাব দিয়ে দীর্ঘদিন ধরে উত্ত্যক্ত করতেন। এমনকি তার মুঠোফোনে যৌন হয়রানিমূলক ক্ষুধে বার্তা দিতেন। বিষয়টি নিয়ে ভুক্তভোগী পরিবার বিদ্যালয়ের ম্যানেজিং কমিটিসহ প্রধান শিক্ষকের কাছে অভিযোগ দেন।

এ বিষয়ে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি সন্তোষ কুমার সমদ্দার, এরআগে ওই শিক্ষককে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়। পরে স্থানীয় শিক্ষার্থী অভিভাবকদের দাবীর মুখে তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

অভিযুক্ত শিক্ষক জানান, তিনি ওই খুদে বার্তার সাথে জড়িত নয়। তাকে হয়রানী করতে এমন অভিযোগ দেয়া হয়েছে।’’

সর্বশেষ