১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

নাজিরপুরে বিদ্যালয়ের জমি দখল করে ঘর উত্তোলন

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

পিরোজপুর প্রতিনিধি: পিরোজপুরের নাজিরপুরে বিদ্যালয়ের জমি দখলের চেষ্টায় রাতের আঁধারে সেখানে ঘর উত্তোলন করার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও ম্যানেজিং কমিটির সভাপতি সহ সদস্যররা জেলা প্রশাসকের কাছে একটি লিখিত অভিযোগ দাখিল করেছেন।
গত বুধবার(২৯ সেপ্টেম্বর) জেলা প্রশাসকের কাছে দেয়া লিখিত অভিযোগ সূত্রে জানা গেছে, উপজেলার নাওটানা বিএম মাধ্যমিক বিদ্যালয়ের নামে বরাদ্দ ও রেকর্ডকৃত জমি দখল করতে স্থানীয় সুমন্ত কুমার মন্ডল, রামকৃষ্ণ হালদার, স্বপন কুমার সিকদার সহ ৫-৬ জনে গত রবিবার (২৬ সেপ্টেম্বর) রাতে ঘর উত্তোলন করেন। পরের দিন সকালে ওই বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য রনজিৎ কুমার বড়াল ও নীলকান্ত সিকদার এতে বাধা দিলে দখলকারীরা তাদের হুমকী প্রদান করেন।
এ ব্যাপারে ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক মু. শাহ আলী আশরাফ জানান, ওই জমিটি প্রতিষ্ঠালগ্ন থেকেই প্রায় শত বছর ধরে বিদ্যালয়ের নামে রেকর্ড ও বিদ্যালয়ের কাজে ব্যবহার করা হচ্ছে। স্থানীয় কিছু লোক ওই জমি দখল করতে রাতে ঘর উত্তোলন করেন। তাতে বাধা দিলে আমি সহ ম্যানেজিং কমিটির দুই সদস্যকে বিভিন্ন ভাবে হুমকী প্রদান করছেন দখলকারীরা।
এ ব্যাপারে জানতে জমি দখলকারী সুমন্ত কুমার মন্ডল জানান, জমিটি আমাদের ব্যাক্তিগত কাজে ব্যবহারের জন্য নয়, সেখানে মন্দির স্থাপন করতে ঘর উত্তোলন করা হয়েছে।
ওই বিদ্যালয়ের শিক্ষার্থী অভিভাবক সহ স্থানীয়রা জানান, বিদ্যালয়ের জমিতে অবৈধভাবে ঘর উত্তোলন করায় শিক্ষার পরিবেশ বিঘ্নিত হচ্ছে। এতে স্থানীয়দের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে। তারা এই ঘর অপসারনের প্রশাসনের সহযোগীতা কামনা করেছেন।

সর্বশেষ