২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
আগৈলঝাড়ায় বিদ্যুৎপৃষ্টে গৃহবধূর মৃ*ত্যু ভোলার তিন উপজেলায় ভোটের সরঞ্জাম যাচ্ছে কেন্দ্রগুলোতে নলছিটিতে চোর সন্দেহে গাছে বেঁধে যুবককে পি*টি*য়ে হ*ত্যা মঠবাড়িয়ায় ট্রাকচাপায় পরিবার পরিকল্পনা পরিদর্শক নি*হ*ত নিজের উৎপাদিত পেট্রোলে মোটরসাইকেল চালাচ্ছেন বরগুনার আনোয়ার উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে ভোলায় নির্বাচনী ব্রিফিং অনুষ্ঠিত প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ চরফ্যাশন উপজেলা পরিষদ নির্বাচন গলাচিপায় ৪৮ ঘণ্টার মধ্যে শিশু ধর্ষণ মামলার প্রধান আসামি গ্রেফতার বাবুগঞ্জ উপজেলা নির্বাচনে প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ পটুয়াখালীতে প্রিন্সিপালের নির্যাতনের শিকার সহকারী শিক্ষক

নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ ধরায় ভোলায় ২০ জেলের কারাদণ্ড

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

ভোলা প্রতিনিধি ::: নিষেধাজ্ঞা অমান্য করে ভোলার মেঘনা ও তেঁতুলিয়া নদীতে ইলিশ ধরার অপরাধে ২০ জেলেকে কারাদণ্ড ও জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। এদের মধ্যে সাতজনকে ১২ দিন করে কারাদণ্ড ও ১৫ জনকে হাজার টাকা জরিমানা করা হয়।

শনিবার (২৩ মার্চ) দুপুরে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজমুল হাসান ও শুভ দেবনাথ এ দণ্ড দেন।

জানা গেছে, সকালে তজুমদ্দিনের মেঘনা থেকে ১৩ জন ও তেঁতুলিয়া থেকে সাতজনকে আটক আটক করে মৎস্য বিভাগে নেতৃত্বে একটি টিম তাদের আটক করে। এ সময় তাদের কাছ থেকে আট হাজার মিটার নিষিদ্ধ জাল, তিনটি নৌকা ও বেশ কিছু জাটকা জব্দ করা হয়।

ভোলা সদর সিনিয়র মৎস্য কর্মকর্তা এফ এম নাজমুস সালেহীন এ তথ্য নিশ্চিত করে জানান, সকাল থেকে তেঁতুলিয়া নদীর অভয়াশ্রমে মৎস্য বিভাগের একটি টিম অভিযানে নামে। এ সময় মাছ ধরার অভিযোগে সাতজন জেলেকে আটক করা হয়। পরে তাদের ভ্রাম্যমাণ আদালতে কারাদণ্ড দেওয়া হয়। অন্যদিকে, একইভাবে নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ ধরার অপরাধে মেঘনা থেকে জাল ও নৌকাসহ ১৩ জেলেকে আটক করা হয়। তাদের জরিমানা আদায় করা হয়েছে এবং জব্দকৃত জাল পুড়িয়ে বিনষ্ট করা হয়েছে।

মার্চ-এপ্রিল দুই মাস ভোলার মেঘনা ও তেঁতুলিয়া নদীর ১৯০ কিলোমিটার এলাকায় ইলিশসহ সব ধরনের মাছ ধরা, পরিবহন ও মজুদ নিষিদ্ধ।

সর্বশেষ