১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

নিয়ম নিতীর তোয়াক্কা না করে সরকারি পুকুরের মাছ ধরে নিলেন ইউপি সদস্য লিয়া।

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

নিজস্ব প্রতিবেদক।। বাবুগঞ্জের বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর নগর ইউনিয়নের ইসলামপুর গ্রামের পূর্ব ইসলামপুর সরকারি প্রাথমিকবিদ্যালয়ের সরকারি পুকুরের পানি, পাওয়ার পাম্প দিয়ে সেচ করে নিজ খেয়াল খুশি মত স্কুল চলা কালীন অবস্থায় শিক্ষক ও স্কুল পরিচালনা কমিটিকে তোয়াক্কা না করে- ৯ নভেম্বর বুধবার দুপুর ১২ টার দিকে জাহাপুর গ্রামের ৪ নং ওয়ার্ডের ইউপি সদস্য মোঃ জুয়েল হাসান লিয়া তার ভারাটিয়া বাহিনী নিয়ে ১৫/২০ হাজার টাকা মুল্যের মাছ ধরে নিয়েছেন বলে স্থানীয় সুত্রে জানা গেছে।

ওই স্কুলের প্রধান শিক্ষক রাশিদা বেগম কতিপয় লোকদের মাছ ধরতে দেখে পুকুর পাড়ে যান এবং মেশিন দিয়ে পানি শেজ করে মাছ ধরতে দেখেন কে বা কাহারা ধরেছেন তিনি বলতে পারছেননা বলে জানিয়েছেন।

তবে খোঁজ নিয়ে স্কুল কমিটির সাথে আলাপ করে যথাযথ ব্যবস্থা নিবেন বলে জানিয়েছেন তিনি।

অপরদিকে ওই বিদ্যালয়ের সভাপতি ও বিশিষ্ট সমাজ সেবক শিক্ষানুরাগী আলহাজ্ব মোঃ মিজানুর রহমান বলেন, জাহাপুর গ্রামের ৪ নং ওয়ার্ডের ইউপি সদস্য লিয়া নিজ খেয়াল খুশি মত পানি সেচ মেশিন দিয়ে কাউকে তোয়াক্কা না করে তার দলবল নিয়ে সরকারি পুকুরের মাছ ধরেছেন। যেটা আইনগত অপরাধ।
এ ব্যাপারে স্কুল কমিটির সাথে
আলাপের মাধ্যমে আইনগত ব্যবস্হা নেয়ার কথা জানান সভাপতি আলহাজ্ব মোঃ মিজান।

অন্য দিকে ঠিকাদারি প্রতিষ্টানের মালিকের পক্ষের বাবুগঞ্জের মোঃ ফুয়াদ বলেন, ইউপি সদস্য লিয়া আমার অগোচরে অজান্তে পুকুরে মেশিন বসিয়ে মাছ ধরেছেন সে কোন অধিকারে ধরেছেন তা আমার বোধগম্য না। কারন তাকে এই কাজের কোন পাটনার বা কাজ তদারকিতেও রাখা হয় নাই।

অপর দিকে বাবুগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা নুসরাত ফাতিমার সাথে মুঠোফোনে স্বাক্ষাৎ কালে তিনি বলেন, এ বিষয় তার জানা নেই এবং কোন অভিযোগ পাননি। তবে স্কুল সভাপতির সাথে স্বাক্ষাৎ হলে জেনে বিষয়টি দেখবেন।

সর্বশেষ