১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

পটুয়াখালীতে পূর্ব শত্রুতার জেরে প্রতিপক্ষের হামলায় আহত ৪।।

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

নিজস্ব প্রতিবেদক।। পটুয়াখালীতে জমি জমা সংক্রান্ত বিরোধের জের ধরে প্রতিপক্ষ সন্ত্রাসীরা একই পরিবারের ৪ সদস্যকে মারধর করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছে স্থানীয়রা। আহতরা হল ওই থানার ৯ নং ওয়ার্ড বড় বিঘা দক্ষিণ তিত কাঠি গ্রামের বাসিন্দা মোঃ সোনামিয়া (৮০) তার স্ত্রী রাবেয়া বেগম (৬৫) মেয়ে ডলি আক্তার (১২) ও রেশমি(৮)।

গত শুক্রবার সকাল ৭ টায় বাড়ির পশ্চিম পাশে এ ঘটনা ঘটে।

আহত সোনামিয়া বর্তমানে মুমূর্ষ অবস্থায় বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রয়েছে এবং বাকিদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়।

একই পরিবারের উপর এমন নির্মমভাবে মারধরের ঘটনায় এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে । প্রতিপক্ষ সন্ত্রাসীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেছে ভুক্তভোগীর পরিবার।

আহত সূত্রে জানা যায়, ভুক্তভোগী সোনামিয়ার সাথে একই এলাকার বাসিন্দা লোকমান প্যাদার সাথে দীর্ঘ কয়েক বছর যাবত জমি জমা নিয়ে বিরোধ চলে আসছিল । বিভিন্ন সময় লোকমান ওই জমি জবর দখলের চেষ্টা করে। এ নিয়ে উভয়ের মাঝে দ্বন্দ্ব বিরাজমান। লোকমান প্যাদার পাওনা টাকা পরিশোধ করলেও পুনরায় আরও টাকা পাবে এই মিথ্যা অপবাদ দিয়ে অকথ্য ভাষায় গালিগালাজ করে। বিষয়টি নিয়ে স্থানীয়ভাবে সালিশ মীমাংসা হলেও তারা কোন কিছুর তোয়াক্কা করে না।

ঘটনার দিন জমি জমা ও টাকা পয়সা নিয়ে পূর্ব শত্রুতার জের ধরে লোকমান প্যাদা , খালেদা প্যাদা , মন্নাফ প্যাদা, জাহিদ প্যাদা, মিলি , সাবিনা সহ অজ্ঞাত ৪/৫ জন সন্ত্রাসীরা দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে সোনামিয়ার উপরে হামলা চালায়। এ সময় তার চিৎকার শুনে স্ত্রী ও মেয়েরা বাঁচাতে ছুটে আসলে তাদেরকেও মারধর করা হয়।

পরে পুলিশ ও স্থানীয়দের সহযোগিতায় আহত সোনামিয়াকে উদ্ধার করে তাৎক্ষণিকভাবে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। সেখানে তার অবস্থার অবনতি হলে কর্তব্যরত চিকিৎসকরা উন্নত চিকিৎসার জন্য শেবাচিমে প্রেরণ করেন।

আহতর ছেলে আবুল কালাম বলেন, ঐ সন্ত্রাসীরা আমার পরিবারকে মারধর করেও ক্ষান্ত হয়নি এখন বিভিন্ন মাধ্যমে হুমকি দিয়ে আসছে । আমি প্রশাসন এর কাছে সুষ্ঠু বিচারের দাবি করছি।

এ বিষয়ে মামলাদারের প্রস্তুতি চলছে বলেও আহতের স্বজনরা আরো জানান।

সর্বশেষ