২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

পটুয়াখালী-৩ আসনের আ.লীগ প্রার্থী শাহজাদাকে শোকজ

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

পটুয়াখালী প্রতিনিধি ::: নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন বিষয়ে পটুয়াখালী ৩ আসনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত সংসদ সদস্য পদপ্রার্থী এস এম শাহজাদাকে ব্যাখ্যা প্রদানের জন্য তলব করেছে নির্বাচনী অনুসন্ধান কমিটি।

বুধবার (৬ ডিসেম্বর) নির্বাচনী অনুসন্ধান কমিটি পটুয়াখালী ৩ এর চেয়ারম্যান, যুগ্ম জেলা ও দায়রা জজ মোঃ মনসুর উদ্দিন স্বাক্ষরিত একটি চিঠির মাধ্যমে তাকে তলব করা হয়।

তার বিরুদ্ধে অভিযোগ সোমবার বিকেলে গলাচিপা উপজেলার পানপট্টি ইউনিয়নের সেন্টার বাজার আওয়ামী লীগের অফিসের সামনে সাউন্ড সিস্টেম লাগিয়ে নির্বাচনী প্রচারণা চালানো হয়েছে। বৃহস্পতিবারের মধ্যে তাকে এর জবাব দাখিলের জন্য বলা হয়েছে।

এদিকে পটুয়াখালী ১ আসনে জাতীয় পার্টি মনোনীত প্রার্থী দলের কো চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী এবিএম রুহুল আমিন হাওলাদার এবং পটুয়াখালী ৩ আসনের স্বতন্ত্র প্রার্থী সাবেক বিজিবি মহাপরিচালক লে: জেনারেল আবুল হোসেনের মনোনয়নের বৈধতা বিষয়ে রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করে নির্বাচন কমিশনে আপিল করার জন্য নথি চেয়ে আবেদন করেছেন প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা।

এছাড়া ঋণ খেলাপি হওয়ার কারণে পটুয়াখালী ১ আসনে মনোনয়নপত্র বাতিল হওয়া বাংলাদেশ কংগ্রেসর নাসির উদ্দিন তালুকদার ও জাকের পার্টির মোঃ মিজানুর রহমান এবং ভোটার তালিকায় গড়মিল থাকায় যাচাই বাছাইয়ে বাদ পড়া পটুয়াখালী ৪ আসনের স্বতন্ত্র প্রার্থী সাবেক ব্রিগেডিয়ার জেনারেল হাবিবুর রহমান তাদর প্রার্থিতা ফিরে পেতে নির্বাচন কমিশনে আপিল করার জন্য নথি চেয়ে আবেদন করেছেন বলে জানান রিটার্নিং কর্মকর্তা নূর কুতুবুল আলম।

সর্বশেষ