১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

পটুয়াখালীতে উপাধ্যক্ষ নিয়োগে বানিজ্যের অভিযোগ মাদ্রাসা অধ্যক্ষের বিরুদ্ধে

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

পটুয়াখালী প্রতিনিধি ::: পটুয়াখালী সদর উপজেলার বড়বিঘাই ইউনিয়নের তিতকাটা ডি. এস. আলিম মাদ্রাসায় গোপনে বিজ্ঞপ্তি দিয়ে উপাধক্ষ্য পদে নিয়োগ বানিজ্যের অভিযোগ উঠেছে অধ্যক্ষ আবুল কালাম আজাদ ও মাদ্রাসার গভর্নিং বডির সভাপতি আব্দুস ছত্তারের বিরুদ্ধে। সংশ্লিষ্ট বিষয়ের নিয়োগ বিজ্ঞপ্তির বিষয়ে জানতে চাইলে পত্রিকার কোন কাগজ পত্র দেখাতে পারেননি মাদ্রাসার অধ্যক্ষ ও সভাপতি।

জানা গেছে, পটুয়াখালী সদর উপজেলার বড়বিঘাই ইউনিয়নের তিতকাটা ডি.এস. আলিম মাদ্রাসাটিয় জনাব আবুল কালাম আজাদ ২০২৩ সালে উপাধক্ষ্য থেকে অধ্যক্ষ পদে নিয়োগ পান। এরপর উপাধক্ষ্য পদ খালি হওয়ায় বেশকিছু দিনের মধ্যেই গোপনে উপাধক্ষ্য পদে নিয়োগের বিজ্ঞপ্তি দেন অধ্যক্ষ ও গভর্নিং বডির সভাপতি। যদিও বর্তমান গভর্নিংবডির কমিটির বিষয়ে পটুয়াখালী বিজ্ঞ সহকারী জজ আদালতে একটি মামলা চলমান রয়েছে। যার নং ২৬৭/২৩।

নাম প্রকাশে অনিচ্ছুক গভর্নিং বডির এক সদস্য জানান, বিভিন্ন মাধ্যমে শুনতে পেয়েছি প্রায় দশ লক্ষ টাকার বিনিময়ে উপাধক্ষ্য পদে নিয়োগ দেয়ার পায়তারা চালাচ্ছেন অধ্যক্ষ ও গভর্নিংবডির সভাপতি। গত ২৫ সেপ্টেম্বর গভর্নিংবডির সভায় আমাদের ডেকে সাদা কাগজে সাক্ষর দিতে বলে অধ্যক্ষ ও সভাপতি। তখন উপাধক্ষ্য নিয়োগ পদে কয়জন আবেদন করছে বা কোন পত্রিকায় নিয়োগ বিজ্ঞপ্তি দেয়া হয়েছে অধ্যক্ষ ও সভাপতির কাছে জানতে চাইলে তারা সে বিষয়ে কিছুই জানায়নি আমাদের। পরে বাধ্য হয়ে ২৭ সেপ্টেম্বর গভর্নিং বডির সদস্য পদ থেকে আমরা ৭ জন সদস্য পদত্যাগ পত্র জমা দেই মাদ্রাসার অধক্ষ্যের কাছে।

তারা আরো বলেন, আমরা চাই একজন সচ্ছ ও শিক্ষিত লোক মাদ্রাসায় উপধাক্ষ্য পদে আসুক। তবে তা যেন অবৈধ ভাবে টাকার বিনিময়ে না আসে।

তিতকাটা ডি.এস. আলিম মাদ্রাসার অধ্যক্ষ আবুল কালাম আজাদ জানান, মাদ্রাসায় উপাধক্ষ্য পদে নিয়োগের ব্যাপারে সভাপতি বরাবর নিয়োগ বিজ্ঞপ্তি দেয়া হয়েছে। কাগজপত্র সবই তার কাছে আছে।

তিনি আরো বলেন, আপনি অযথা নিউজ করে আমার ক্ষতি করবেন না।

মাদ্রাসার গভর্নিং বডির সভাপতি আব্দুস ছত্তারের কাছে উপাধক্ষ্য নিয়োগের ব্যাপারে জানতে চাইলে তিনি বলেন, নিয়ম অনুযায়ীই নিয়োগ বিজ্ঞপ্তি দেয়া হয়েছে। এ বছরের ৪ আগষ্ট দৈনিক মানবজমিন ও গণদাবী পত্রিকায় নিয়োগ বিজ্ঞপ্তি দেয়া হয়েছে। কিন্তুু নিয়োগ বিজ্ঞপ্তির ডকুমেন্টস দেখতে চাইলে তিনি কিছুই দেখাতে পারেনি তিনি।

পটুয়াখালী জেলা শিক্ষা অফিসার মুহাম্মদ মজিবুর রহমান জানান, তিতকাটা ডি.এস. আলিম মাদ্রাসায় উপাধক্ষ্য নিয়োগে কোন অনিয়ম হলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। এছাড়া পত্রিকায় নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ না করে কোন ভাবেই নিয়োগ দেয়া যায় না বলে জানান তিনি।

সর্বশেষ