৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ

পটুয়াখালীতে এসএসসি ও সমমানের পরীক্ষার ১ম দিনে ৫৮৫ জন অনুপস্থিত, বহিষ্কার-৪

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

পটুয়াখালী প্রতিনিধিঃ পটুয়াখালীতে রবিবার (৩০ এপ্রিল) এসএসসি, দাখিল ও এসএসসি (ভোকেশনাল) পরীক্ষার প্রথমদিনে ২৩,৯৩৬জন পরীক্ষার্থীদের মধ্যে অংশগ্রহন করেন ২৩,৩৫১ জন। ৫৮৫ জন পরীক্ষার্থী অনুপস্থিত এবং অসাধুপায়ে (নকল) করায় দায়ে ৪ জন দাখিল পরীক্ষার্থী বহিষ্কার হয়েছে। পরীক্ষা সুষ্ঠু ও শান্তিপুর্নভাবে অনুষ্ঠিত হয়েছে।
পটুয়াখালী জেলায় ৬৫টি কেন্দ্রে এসএসসি, দাখিল ও এসএসসি (ভোকেশনাল) পরীক্ষায় সর্বমোট ২৩,৯৩৬ জনের মধ্য ২৩,৩৫১ জন পরীক্ষার্থী অংশগ্রহন করেন। এসএসসি পরীক্ষার্থী ১৫,৩৬৩ জনের মধ্যে অংশগ্রহন করেন ১৫, ১৫৫ জন, অনুপস্থিত রয়েছে ২০৮ জন। দাখিলে ৬,৬২৭ জন পরীক্ষার্থীর মধ্যে ৬,২৯৭ জন অংশ নেন এবং অনুপস্থিত রয়েছেন ৩৩০ জন। এসএসসি (ভোকেশনাল) এ ১,৯৪৬ জন পরীক্ষাীথীর মধ্যে ১,৮৯৯ জন অংশ গ্রহন করেন এবং ৪৭ জন অনুপস্থিত রয়েছেন বলে পরীক্ষা নিয়ন্ত্রন কক্ষ থেকে জানা গেছে।
উক্ত পরীক্ষার ১ম দিনে মোট অনুপস্থিত ৫৮৫ জন পরীক্ষার্থীদের মধ্যে এসএসসি পরীক্ষায় অনুপস্থিত ২০৮ জন, দাখিলে ৩৩০ জন এবং এসএসসি (ভোকঃ) এ ৪৭ জন পরীক্ষার্থী অনুপস্থিত রয়েছে।
পরীক্ষা সুষ্ঠু ও শান্তিপুর্নভাবে ভাবে সম্পন্ন করার জন্য জেলার ৮ টি উপজেলায় ৬৫ টি কেন্দ্রে ১৬ জন ম্যাজিস্ট্রেট নিয়োজিত করা হয়। এ ছাড়াও জেলার উর্ধ্বতন কর্মকর্তাদের নেতৃত্বে ভ্রাম্যমান ৪ টি ভিজিলেন্স টিম গঠন করা হয়।
বরিশাল শিক্ষা বোর্ডের অধীন পটুয়াখালী জেলায় সদর উপজেলাসহ ৮টি উপজেলায় ৬৫ টি কেন্দ্রের মধ্যে ৩৪ টি এসএসসি, ১৮টি দাখিল এবং ১৩টি কেন্দ্রে এসএসসি(ভোকেশনাল) পরীক্ষা হচ্ছে। উপজেলাওয়ারী কেন্দ্র সমূহের মধ্যে সদর উপজেলায় ৯টি, দুমকি উপজেলায় ১টি, বাউফল উপজেলায় ৭টি, দশমিনা উপজেলায় ২টি, মির্জাগঞ্জ উপজেলায় ২টি, গলাচিপা উপজেলায় ৬টি, রাঙ্গাবালি উপজেলায় ২টি ও কলাপাড়া উপজেলায় ৫টি কেন্দ্র।
দাখিল পরীক্ষার কেন্দ্র সমূহের মধ্যে সদর উপজেলায় ৩টি, দুমকিতে ২টি, বাউফলে ৫টি, মির্জাগঞ্জে ২টি, গলাচিপায় ২টি, দশমনিায় ১টি, কলাপাড়ায় ২টি ও রাঙ্গাবালী উপজেলায় ১টি কেন্দ্র। এসএসি ( ভোকেশনাল) কেন্দ্র সমূহের মধ্যে সদর উপজেলায় ৩টি, মিীজাগঞ্জে ১টি, দুমকিতে ২টি, বাউফলে ২টি, দশমিনায় ১টি, গলাচিপায় ২টি, কলাপাড়ায় ১টি ও রাঙাবালী উপজেলায় ১টি কেন্দ্রে পরীক্ষা হচ্ছে। উক্ত পরীক্ষায় নকল করারদায়ে বাউফল উপজেলার কেন্দ্র-৩ এর কালাইয়া রব্বানীয়া দাখিল মাদরাসায় ৩ জন এবং একই উপজেলার কেন্দ্র-৫ এর নওমালা নেছারিয়া ফাজিল মাদরাসায় নকলের দায়ে ১জনকে বহিষ্কার করা হয়েছে।

সর্বশেষ