২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম

পটুয়াখালীতে নতুন করে ৫১ জনের করোনা শনাক্ত

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

পটুয়াখালী জেলায় নতুন করে ৫১ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। শনাক্ত ব্যক্তিদের মধ্যে চিকিৎসক, সেবিকা, ব্যাংক কর্মকর্তা, ব্যবসায়ী রয়েছেন। এ নিয়ে পটুয়াখালী জেলায় কোভিড-১৯–এ আক্রান্ত মানুষের সংখ্যা দাঁড়াল ৫২৮।

ঢাকা থেকে রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পাঠানো নমুনা পরীক্ষার প্রতিবেদন আসার পর গতকাল রোববার রাতে পটুয়াখালীর সিভিল সার্জন এই তথ্য নিশ্চিত করেছেন।

পটুয়াখালীর জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্র জানায়, নতুন সংক্রমিত ব্যক্তিদের মধ্যে সদর উপজেলায় ২৬, গলাচিপায় ১০, মির্জাগঞ্জে ৬, কলাপাড়ায় ৫ ও বাউফল উপজেলায় ৪ জন রয়েছেন।

এদিকে জেলায় এ পর্যন্ত করোনাভাইরাসে সংক্রমিত হয়ে মারা গেছেন ২২ জন। বাউফলে ৭, দুমকিতে ৩, কলাপাড়ায় ২, সদর উপজেলায় ৪, গলাচিপায় ৩ এবং দশমিনা, মির্জাগঞ্জ ও রাঙ্গাবালী উপজেলায় একজন করে করোনাভাইরাসে সংক্রমিত হয়ে মারা গেছেন।

পটুয়াখালীর সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার সুমন বালা জানান, জেলায় গতকাল রোববার পর্যন্ত মোট ৪ হাজার ৭০৫ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে ৩ হাজার ৮৫৯ জনের নমুনা পরীক্ষার প্রতিবেদন এসেছে। তাঁদের মধ্যে ৫২৮ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। আক্রান্ত ব্যক্তিদের মধ্যে গতকাল ২০ জন সুস্থ হয়ে ছাড়পত্র নিয়ে বাড়ি ফিরেছেন। জেলায় এ পর্যন্ত ১২৮ জন সুস্থ হওয়ার পর আইসোলেশন থেকে ছাড়পত্র পেয়ে বাড়ি ফিরে গেছেন।

সর্বশেষ