৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ

পটুয়াখালীতে বর যাত্রীবাহী ট্রলারডুবিতে নিখোঁজ সবার লাশ উদ্ধার

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

পটুয়াখালী প্রতিনিধি ::: পটুয়াখালীর তেঁতুলিয়া নদীতে ঝড়ের কবলে পড়ে বরযাত্রীবাহী ট্রলারডুবির ঘটনায় নিখোঁজ সবার লাশ উদ্ধার করেছে ফায়ার সার্ভিস। এর মধ্য দিয়ে এই ঘটনায় উদ্ধার অভিযান শেষ করেছেন সংস্থাটি।

রবিবার (৩০ এপ্রিল) সকাল সাড়ে ৭টার দিকে নদীর ঘটনাস্থল থেকে ১৫ কিলোমিটার দক্ষিণে বদনাতলীচর এলাকা থেকে বর রাব্বি হাওলাদার (২৫) ও তার মা সেলিনা বেগমের (৪০) লাশ উদ্ধার করা হয়। সকাল সাড়ে ১০টার দিকে বরের ফুফাতো বোন খাদিজা বেগম (৮) ও দুপুর ২টার দিকে কনের ছোট বোন মারিয়া আক্তারের লাশ উদ্ধার করা হয়। এর আগে, ঘটনার দিন শুক্রবার (২৮ এপ্রিল) বিকালে ঘটনার পরপরই বরের ফুপু লিপি বেগমের ভাসমান লাশ উদ্ধার করেন জেলেরা।

জেলার দশমিনা উপজেলার নির্বাহী কর্মকর্তা নাফিসা নাজ নীরা জানান, রবিবার তেঁতুলিয়া নদী থেকে চার জনের লাশ উদ্ধার করা হয়েছে। বিকাল ৩টার দিকে স্থানীয় সংসদ সদস্য এস এম শাহজাদার কাছে লাশ হস্তান্তর করা হলে তিনি লাশ তাদের পরিবারের কাছে দিয়েছেন। আছরের নামাজের পর তাদের নিজ নিজ পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। এই দুর্ঘটনায় যারা যাওয়া প্রত্যেকের পরিবারকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ২০ হাজার টাকা করে দেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, এর আগে দুর্ঘটনার পর পটুয়াখালী ও বরিশাল নৌ ফায়ার স্টেশনের ডুবুরিদের দুটি দল শনিবার সকাল থেকে উদ্ধার অভিযানে অংশ নেন। দুর্ঘটনার তৃতীয় দিনে রবিবার সবার লাশ উদ্ধার করতে সক্ষম হন তারা।

পটুয়াখালী নৌ ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা রেজওয়ান জানান, নিখোঁজ সবার লাশ উদ্ধার করা হয়েছে। দুপুর ২টার দিকে সর্বশেষ লাশ উদ্ধার করা হয়। উদ্ধার অভিযান শেষ ঘোষণা করা হয়েছে।

উল্লেখ্য, শুক্রবার দুপুরে দশমিনা উপজেলার রণগোপালদী ইউনিয়নের আউলিয়াপুর গ্রামের মনির হাওলাদরের ছেলে রাব্বির সঙ্গে উত্তর শাহজালাল গ্রামের হুমায়ুন কবিরের মেয়ে সুমাইয়ার বিয়ে হয়। বিকাল ৪টার দিকে বিয়ের আনুষ্ঠানিকতা শেষে সেখান থেকে বরযাত্রীবাহী ট্রলার আউলিয়াপুরের উদ্দেশে রওনা দেয়। এ সময় তেঁতুলিয়া নদীর চর আপতি এলাকায় পৌঁছালে প্রবল স্রোত ও ঝড়ের কবলে পড়ে ২০ বর যাত্রীসহ ট্রলারটি ডুবে যায়। তাৎক্ষণিক ১৫ জন সাঁতরে অন্য নৌকায় উঠলেও নিখোঁজ হন পাঁচ জন। একে একে সবার লাশ উদ্ধার করা হলো।

সর্বশেষ