২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

পটুয়াখালীতে শ্রমিক লীগ নেতাদের বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগ

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

পটুয়াখালী প্রতিনিধি ::: পটুয়াখালীতে জেলা অটোরিকশা ও অটোবাইক শ্রমিক লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে অটোবাইক ও অটোরিকশায় ভুয়া স্টিকার লাগিয়ে চাঁদা টাকা আদায়সহ শ্রমিকদেরকে হয়রানি করার অভিযোগ পাওয়া গেছে।

এ বিষয়ে জেলা জাতীয় শ্রমিক লীগের সভাপতি মো. তোফাজ্জেল হোসেন, জেলা রিকশাচালক ইউনিয়নের সভাপতি সাইফুল ইসলাম রাসেল ও জেলা জাতীয় রিকশা-ভ্যান শ্রমিক লীগের সভাপতি ফারুক ফকির, জেলা প্রশাসক, পুলিশ সুপার এবং পৌর মেয়রসহ বিভিন্ন দপ্তরের লিখিত অভিযোগ করেছেন।

অভিযোগে জানা গেছে, বড় চৌরাস্তা থেকে পাগলার মোড় হয়ে দুমকিসহ বিভিন্ন হাইওয়ে সড়কে, বড় চৌরাস্তা-পায়রাকুঞ্জ সড়কে জেলা অটোরিকশা ও অটোবাইক শ্রমিক লীগের সভাপতি আব্দুল গণি হাওলাদার ও সাধারণ সম্পাদক শাহিন তালুকদারের নেতৃত্বে কতিপয় শ্রমিক লীগ নামধারী সদস্য দীর্ঘদিন ধরে অটোরিকশা ও অটোবাইক গাড়িতে ভুয়া স্টিকার লাগিয়ে প্রতি অটোবাইক ও অটোরিকশার চালকদের কাছ থেকে প্রতি মাসে এক হাজার টাকা করে লাখ লাখ চাঁদা আদায় করে আসছে। এ ছাড়াও উল্লেখিত চক্রটি পটুয়াখালী ব্রিজের নিচে ও উপরে এবং বড় চৌরাস্তা টু পায়রাকুঞ্জসহ বিভিন্ন রুটে সিরিয়ালের নামে প্রতি অটোগাড়িতে ১০-২০ টাকা করে চাঁদা আদায় করে। তাদের দাবিকৃত চাঁদা টাকা দিতে কোন চালক অস্বীকার করলে, তাদেরকে মারধর করে বিভিন্নভাবে ক্ষয়ক্ষতি করার হুমকি-ধামকি দিয়ে চাঁদা টাকা দিতে বাধ্য করেন তারা।

এসব অবৈধ চাঁদাবাজি বন্ধ করার পাশাপাশি জড়িতদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের জন্য জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, পৌর মেয়র ও র‌্যাব-৮ পটুয়াখালী ক্যাম্পের কমান্ডারসহ সংশ্লিষ্ট বিভিন্ন কর্মকর্তাগণের কাছে লিখিতভাবে জোর দাবি করেছেন তোফাজ্জেল হোসেন, সাইফুল ইসলাম রাসেল এবং ফারুক ফকির।

সেই চাঁদাবাজি বন্ধ না হলে মানববন্ধন ও ধর্মঘটসহ বিভিন্ন কর্মসূচি পালন করার হুঁশিয়ারি করেন তারা।

সর্বশেষ