১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
বিমানবন্দরে গৃহবধূকে মারধর।। বঙ্গোপসাগরে ৬৫ দিনের নিষেধাজ্ঞা: চরম দুশ্চিন্তায় জেলেরা ! মায়ের বিরুদ্ধে অনৈতিক কাজের অভিযোগ মেয়ের, শাস্তির দাবিতে মানববন্ধন উজিরপুরে তাবিজ দেয়ায় ইমামকে বহিষ্কার, খুলে নেওয়া হলো দানের মালামাল বাউফলে বজ্রপাতে শ্রেণি কক্ষে সংজ্ঞা হারিয়ে হাসপাতালে দুই শিক্ষার্থী চরফ্যাশনে বিদ্যুৎস্পৃ*ষ্টে প্রাণ গেল শিশুর দশমিনায় মোবাইল না দিয়ে মায়ের বকাঝকা, এসএসসি পাস শিক্ষার্থীর আ*ত্মহ*ত্যা দুমকিতে কাওসার আমিনের উঠােন বৈঠকে হাজার হাজার জনতার ঢল গলাচিপা উপজেলা নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ করতে ১৫ জন ম্যাজিস্ট্রেট উপস্থিত থাকবেন হজ ইসলামের অন্যতম স্তম্ভ

পটুয়াখালীতে ৪ বছরের মধ্যে বৃষ্টিপাতের রেকর্ডকে হার মানিয়েছে

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

পটুয়াখালী প্রতিনিধি :: পটুয়াখালীতে গত তিন দিন ধরে টানা বৃষ্টিপাতে বিগত চার বছরের রেকর্ডকে হার মানিয়েছে। কখনো ভারী বৃষ্টি আবার কখনো গুঁড়ি গুঁড়ি বৃষ্টি ঝরছে সারাদিন রাত।

শুক্রবার (২৩ অক্টোবর) সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় ১৮৯.৫ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। এরআগে গত বছর জেলায় ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ১৩৯.০০ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছিলো।

এদিকে বুধবার (২১ অক্টোবর) মধ্যরাত থেকে টানা বর্ষণের ফলে শহরের বিভিন্ন এলাকায় জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে।

পটুয়াখালী আবহাওয়া অফিসের পর্যবেক্ষক কাজী কেরামত জানান, গতকাল বৃহস্পতিবারের বৃষ্টিপাত ছিলো পটুয়াখালীর গত ৪ বছরের ইতিহাসে ২৪ ঘণ্টার মধ্যে সর্বোচ্চ বৃষ্টিপাত।

বঙ্গোপসাগরে গভীর নিম্নচাপ সৃষ্টি হওয়ায় পায়রা সমুদ্র বন্দরকে ৩ নম্বর স্থানীয় হুঁশিয়ারী সংকেত ও নদী বন্দরকে ২ নম্বর সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। এতে নৌপথে ৬০ থেকে ১০০ ফুটের নৌযান চলাচল না করার জন্য বলা হয়েছে।

পটুয়াখালী জেলা মৎস্য কর্মকর্তা মোল্লা এমদাদুল্যাহ জানান, সাগরে কোনো মাছ ধরার ট্রলার নেই। নদীতে দুই একটি থাকতে পারে। ইলিশের প্রধান প্রজনন মৌসুম থাকায় নদী ও সাগরে সব ধরনের মাছ ধরায় নিষেধাজ্ঞা চলছে। বৃষ্টির পানিতে যাতে মাছের ঘের ভেসে না যায় সেজন্য ঘেরের চারপাশে জাল দিয়ে প্রাচীর নির্মাণ করার পরামর্শ দেন তিনি।”

সর্বশেষ