১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম

পটুয়াখালীর কমলাপুর ইউপি চেয়ারম্যান মনির মৃধা’র ভিজিএফ’র নগদ টাকা বিতরণ

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

মির্জা আহসান হাবিব ঃ পটুয়াখালীর কমলাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ মনির রহমান মৃধা এর আয়োজনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া ঈদের উপহার বিশেষ ভিজিএফ এর ৪৫০ টাকা করে দিলেন হতদরিদ্র খেটে খাওয়া মানুষের মধ্যে।
১০ মে সকাল ১০ টায় পটুয়াখালী জেলার কমলাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ মনির রহমান মৃধা প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া এই ঈদ উপহার ৪৫০ টাকা করে প্রদান করেন। এ সময় উপস্থিত ছিলেন ট্যাগ অফিসার হিরামন রায়, ইউপি সচিব জাদোব কুমার, ইউনিয়ন পরিষদের সদস্য রুমমান খানম, ওহাব রাড়ী,মালেক হাওলাদার ও আলাউদ্দিন সহ অন্যান্য নের্তৃবৃন্দ।
এ সময় কমলাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ মনির রহমান মৃধা বলেল করোনা কালীন সময়ে মানুষের ভীড় কমানোর লক্ষে ১০ কেজি বিশেষ ভিজিএফ এর চালের পরিবর্তে ৪৫০ টাকা নগদ অর্থ প্রদান করা হয়। প্রতিকেজি চাল ৪৫ টাকা হিসেবে ১০ কেজি চালের মূল্য ৪৫০ টাকা দেয়া হয়। আমার ইউনিয়ন করোনা সহায়তাসহ মোট ৫০৪৬ জন অসহায় ভুক্তভোগী কে এই নগদ অর্থ প্রদান করি।
করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউয়ের কারণে কর্মহীন মানুষকে মানবিক সহায়তা দিতে ৫৭২ কোটি ৯ লাখ ২৭ হাজার টাকা বরাদ্দ করেছে সরকার। দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের এই বরাদ্দে প্রায় ১ কোটি ২৪ লাখ ৪১ হাজার ৯০০ পরিবারকে এ আর্থিক সহায়তা দেওয়া হবে।
বৃহস্পতিবার (৮ এপ্রিল) বিকেলে এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে তথ্য অধিদফতর।
বিজ্ঞপ্তিতে জানানো হয়, ভিজিএফ কর্মসূচির আওতায় সারা দেশের ৬৪টি জেলার ৪৯২টি উপজেলার জন্য ৮৭ লাখ ৭৯ হাজার ২০৩টি কার্ড এবং ৩২৮টি পৌরসভার জন্য ১২ লাখ ৩০ হাজার ৭৪৬ টি কার্ডসহ মোট ১ কোটি ৯ হাজার ৯৪৯টি ভিজিএফ কার্ডের বিপরীতে ৪৫০ কোটি ৪৪লাখ ৭৭ হাজার ৫০ টাকা বরাদ্দ প্রদান করা হয়। পরিবার প্রতি ১০ কেজি চালের সমমূল্য অর্থাৎ কার্ড প্রতি ৪৫০ টাকা হারে আর্থিক সহায়তা প্রদানের লক্ষ্যে উপজেলাসমূহের জন্য ৩৯৫ কোটি ৬ লাখ ৪১ হাজার ৩৫০ টাকা এবং পৌরসভাসমূহের জন্য ৫৫ কোটি ৩৮ লাখ ৩৫ হাজার ৭০০ টাকা বরাদ্দ দেয়া হয়।

সর্বশেষ