২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

পবিপ্রবিতে শুদ্ধাচার পুরস্কার পেলেন কবির সিকদার

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

 

মুহাম্মাদ ইমাদুল হক প্রিন্সঃ- শুদ্ধাচার চর্চায় বিশেষ অবদান রাখার স্বীকৃতি স্বরুপ ‘শুদ্ধাচার পুরস্কার’ পেলেন পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার কার্যালয়ের সংস্থাপন শাখার সহকারী রেজিস্ট্রার মোঃ কবির সিকদার ।
৩০ জুন (বৃহস্পতিবার) বিকাল ৩ টায় ভাইস-চ্যান্সেলর সচিবালয়ের কনফারেন্স কক্ষে তাকে এ সম্মাননা সনদ প্রদাণ করা হয়। পুরস্কার প্রদান করেন পবিপ্রবির ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. স্বদেশ চন্দ্র সামন্ত। এসময় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত), অর্থ ও হিসাব বিভাগের পরিচালক মোঃ জসিম উদ্দিন, ডেপুটি কন্ট্রোলার মোঃ ফয়সাল বারী, ডেপুটি রেজিস্ট্রার আমিনুল ইসলাম টিটো, লাইব্রেরীয়ান (অ. দা.) পন্কজ কুমার সরকারসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।
মঙ্গলবার(২৮ জুন) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. সন্তোষ কুমার বসু স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে ২০২১-২২ সালের শুদ্ধাচারের জন্য কবির সিকদারকে নির্বাচিত করার কথা জানানো হয়। বর্তমান সরকারের সোনার বাংলা গড়ার প্রত্যয় জাতীয় শুদ্ধাচার কৌশল, পরিকল্পনার অর্ন্তভুক্ত শুদ্ধাচার চর্চার জন্য শুদ্ধাচার প্রদান নীতিমান-২০১৭এর আলোকে শুদ্ধাচারের জন্য কবির সিকদারকে নির্বাচিত করা হয়। তিনি এক মাসের মূল বেতনের সমপরিমাণ অর্থ, ক্রেস্ট এবং সনদপত্র পুরস্কার হিসেবে গ্রহন করেন।
শুদ্ধাচার পুরস্কার পাওয়া সহকারী রেজিস্ট্রার কবির সিকদার জানান, অন্তরের গভীর থেকে অনুপ্রেরণা সৃষ্টি করে সেই অনুপ্রেরণা নিয়ে কাজ করে গেলে কোনো একদিন কৃতকর্মের ফল পাওয়া যাবে। তিনি বলেন, “যেকোনো কাজে নিজেকে নিজেই অনুপ্রেরণা দিয়ে কাজ করে যেতাম। সেই কাজের স্বীকৃতি আজ পেয়ে গেলাম। ভবিষ্যতে পবিপ্রবির স্বার্থে যেন কাজ করে যেতে পারি এজন্য সকলের শুভকামনা ও দোয়া প্রত্যাশা করছি।”
উল্লেখ্য জাতীয় শুদ্ধাচার কৌশলের অভিলক্ষ্য রাষ্ট্রীয় প্রতিষ্ঠান ও সমাজে সুশাসন প্রতিষ্ঠা বাস্তবায়নে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধীন শিক্ষক-কর্মকর্তাদের (জাঃবেঃস্কেল গ্রেড ০২-০৯) এর মধ্য হতে শুদ্ধাচার চর্চায় বিশেষ অবদান রাখার স্বীকৃতি স্বরুপ কবির সিকদারকে এ সম্মাননা দেওয়া হয়।
কবির সিকদার পবিপ্রবিতে একজন জনপ্রিয় টেবিল টেনিস ও ব্যাডমিন্টন খেলোয়াড় হিসেবেও পরিচিত।

সর্বশেষ