৩রা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

পবিপ্রবি বরিশাল ক্যাম্পাসের শিক্ষকদের সর্বাত্মক কর্মবিরতি পালন

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

পবিপ্রবি প্রতিনিধি ::: পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (পবিপ্রবি) এর এ্যানিমেল সায়েন্স এন্ড ভেটেরিনারি মেডিসিন অনুষদ কর্তৃক সার্বজনীন পেনশন স্কিম প্রজ্ঞাপন প্রত্যাহারের দাবিতে একাডেমিক ভবন-১ প্রাঙ্গনের সামনে বিশ্ববিদ্যালয়ের সর্বাত্মক কর্মবিরতি পালিত হয়।

সোমবার (১ জুলাই) বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশন ঘোষিত আন্দোলনের সাথে একাত্মতা পোষণ করে পবিপ্রবি শিক্ষক সমিতির আহবানে সারাদিন অত্র অনুষদে এ কর্মবিরতি পালিত হয়েছে।

এসময় পবিপ্রবি শিক্ষক সমিতির দপ্তর সম্পাদক অধ্যাপক ড. মোঃ সাইদুর রহমানের সঞ্চালনায় সর্বজনীন পেনশন সংক্রান্ত বৈষম্যমূলক প্রজ্ঞাপন প্রত্যাহার, বিশ্ববিদ্যালয় শিক্ষকদের জন্য সুপার গ্রেড কার্যকর এবং স্বতন্ত্র বেতন স্কেল প্রবর্তনের দাবিতে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশন ঘোষিত কর্মসূচীর সাথে একাত্মতা পোষণ করে উপরোক্ত কর্মসূচি পালিত হয়েছে। কর্মসূচীতে অধ্যাপক ড. মোঃ সাইদুর রহমান বলেন, “নতুন যে সার্বজনীন পেনশন স্কিমের পদক্ষেপ নেওয়া হয়েছে এটি পূর্বের পেনশন স্কিম থেকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের অবমূল্যায়ন করা হয়েছে । আমাদের দাবী না মানা হলে সামনে আরো কঠোর পদক্ষেপ নেওয়া হবে।”

এ বিষয়ে পবিপ্রবির ডেইরি সাইন্স বিভাগের অধ্যাপক ড. মো: আব্দুল মতিন বলেন, “আগে যেভাবে শিক্ষকরা পেনসন সুবিধা পেতেন এখন প্রত্যয় স্কিম এর আওতায় এসে সেসব সুযোগ সুবিধা থেকে শিক্ষক শিক্ষিকারা বঞ্চিত হবেন।”

তিনি আরও বলেন, “এই প্রত্যয় স্কিম এর মাধ্যমে শিক্ষকরা অসম্মানিত হচ্ছেন মনে করি । বাংলাদেশ শিক্ষক ফেডারেশন এর সিদ্ধান্তে সংহতি জানিয়ে পবিপ্রবি বহিস্থ ক্যাম্পাসের শিক্ষক শিক্ষিকরা প্রতিদিন সকাল ১১ টা থেকে দুপুর ১ টা অব্ধি শিক্ষকরা মানববন্ধন করবে।”

কর্মসূচিতে অত্র অনুষদের বিভাগীয় চেয়ারম্যানসহ অন্যান্য শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

সর্বশেষ