১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
শিক্ষিকাকে কুপিয়ে হত্যার চেস্টা, গ্রেপ্তার-১ সাংবাদিক শাহিন হাফিজের "মা" র মৃত্যু, এনডিবিএ'র শোক প্রকাশ মহাসড়কে যানবাহনের গতিসীমা নিয়ন্ত্রণ করতে বরিশাল জেলা প্রশাসনের অভিযান পটুয়াখালীর দুমকিতে প্রাণিসম্পদ প্রদর্শনী  উদ্বোধনী ও সমাপনী অনুষ্ঠান বরিশালে গাঁজাসহ ২ মাদক ব্যবসায়ী আটক বানারীপাড়ায় তহশিলদার ও সার্ভেয়ারের বিরুদ্ধে অনিয়ম-দুর্নীতির অভিযোগ প্রিজন সেলে হাজতিকে হত্যার দাবি স্বজনদের, কারারক্ষীসহ ১১ জনের বিরুদ্ধে মামলা দাম বেড়ে ফের রেকর্ড, স্বর্ণের ভরি ১ লাখ ২০ চরকাউয়া ইউনিয়ন যুবলীগের মতবিনিময় সভায় খান মামুন রাজাপুরে গ্যাস সিলিন্ডার লিক হয়ে মাইক্রোবাসে আগুন

পাথরঘাটায় জমির বিরোধে ১০ বসতঘরে আগুন, প্রতিপক্ষের হামলায় আহত ৩০

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

বরগুনা প্রতিনিধি ::: বরগুনার পাথরঘাটায় জমি নিয়ে বিরোধের জেরে প্রতিপক্ষরা ১০টি বসত ঘরে আগুন দিয়েছে বলে অভিযোগ উঠেছে। এ সময় ঘর মালিকরা আগুন দিতে বাধা দিলে প্রতিপক্ষরা অন্তত ৩০ জনকে পিটিয়ে আহত করে।

সোমবার (৩০ জানুয়ারি) সকাল ১০টার দিকে পাথরঘাটা সদর ইউনিয়নের পশ্চিম হাড়িটানা গ্রামে এ ঘটনা ঘটে।

আহতদের মধ্যে কয়েকজনকে পাথরঘাটা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। তারা হলেন- আবুল বাসার, হালিমা, আকলিমা, মাসুমা, আসমা, মমতাজ, মদিনা, সোহরাব, খলিল, ইসমাইল, ইব্রাহিম, সেকান্দার, কুদ্দুস, হারুন মাঝি, কালা, কাওসার।

আহত আবুল বাসার জানান, ২১ বছর ধরে তাদের এবং হারুন মাঝি গংদের সঙ্গে আদালতে মামলা চলছিল। ২০২২ সালের নভেম্বর মাসে মামলার রায় হয় আবুল বাসারের পক্ষে। উকিল কমিশন রায়ের পক্ষে জমি বুঝিয়ে দিলে ওই জমিতে তারা ঘর তোলেন। সেই থেকে ১০টি পরিবার সেখানে দুই মাস ধরে বসবাস করছে।

তিনি জানান, সকালে হারুন মাঝি পাথরঘাটা উপজেলার বিভিন্ন এলাকা থেকে দেড় শতাধিক লোক এনে ওই ঘরগুলোতে আগুন লাগিয়ে দেন। এতে ঘরগুলো সম্পূর্ণ পুড়ে যায়। এ সময় ঘরগুলোতে বসবাসকারীরা বাধা দিলে ৩০ জনকে দেশীয় অস্ত্র পিটিয়ে আহত করা হয়। ঘটনার প্রায় এক ঘণ্টা পর পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

প্রতিপক্ষ হারুন মাঝি বলেন, বরগুনা জজকোর্ট থেকে তাদের পক্ষে রায় হয়েছে। কিন্তু আমরা হাইকোর্টে আপিল করার আগেই তারা ওই জমিতে জোরপূর্বক দখল নিয়ে ঘর তুলেছে। তাই সেই ঘরগুলো আমরা ভেঙে দিয়েছি।

পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা বলেন, প্রত্যেকের শরীরের আঘাতের চিহ্ন রয়েছে।

পাথরঘাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহআলম হাওলাদার বলেন, বিষয়টি আমরা তদন্ত করছি। তারা মামলা করলে এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

সর্বশেষ