১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম

পানিসম্পদ প্রতিমন্ত্রীর বিরুদ্ধে নির্বাচনী বিধি লঙ্ঘনের অভিযোগ

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

নিজস্ব প্রতিবেদক ::: নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘন ক‌রে বরিশাল সিটি কর‌পো‌রেশন নির্বাচনে নৌকার প্রার্থীর পক্ষে সদর আসনের সংসদ সদস্য ও পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুকের বিরুদ্ধে প্রচার প্রচারণার অভিযোগ তুলেছে জাতীয় পার্টি।

শনিবার (২০ মে) সকালে এ সংক্রান্ত একটি লিখিত অভিযোগ নিয়ে রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে গিয়েছিলেন অধ্যাপক মহসিন উল ইসলাম হাবুল।

তিনি জাতীয় পার্টির মনোনীত মেয়র প্রার্থী ইকবাল হোসেন তাপসের নির্বাচন পরিচালনা কমিটির প্রধান সমন্বয়কারী ও বরিশাল মহানগর জাতীয় পার্টির আহ্বায়ক।

তবে তাদের অভিযোগের সঙ্গে প্রমাণ নিয়ে যাওয়ার জন্য বলা হয়েছে বলে জানিয়েছেন জাতীয় পার্টির মনোনীত মেয়র প্রার্থী ইকবাল হোসেন তাপস। তিনি ক্ষোভ প্রকাশ করে বলেন, অভিযোগ আমরা রিটার্নিং কর্মকর্তার কাছে দিতেই পারি, তিনি সেটা যাচাই-বাছাই করে দেখবেন। কিন্তু প্রমাণ নিয়ে হাজির হওয়া কি আমাদের দায়িত্ব?

এছাড়া রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে সবার প্রতি সমান মনোভাব দেখানো হচ্ছে না বলেও অভিযোগ তুলে তিনি বলেন, আমরা শতভাগ নিশ্চিত হয়েই অভিযোগ দিয়েছি। সদর আসনের সাংসদ এখন বরিশালে রয়েছেন, কিছুক্ষণের মধ্যেই তিনি ঢাকায় চলে যাবেন বলেও জানতে পেরেছি। তবে জাতীয় পার্টির প্রার্থীর পক্ষে যে জায়গাতে পানি সম্পদ প্রতিমন্ত্রীর অবস্থানের কথা বলা হয়েছে, সেই এলাকা সিটি করপোরেশনের নির্বাচনী এলাকার মধ্যে নয় বলে জানিয়েছেন রিটার্নিং কর্মকর্তা মো. হুমায়ুন কবির।

এদিকে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী আবুল খায়ের আব্দুল্লাহর (খোকন সেরনিয়াবাত) প্রধান নির্বাচনী এজেন্ট অ্যাডভোকেট আফজালুল করিম বলেন, নির্বাচনী এলাকায় দলীয় কোনো সংসদ সদস্য প্রচার-প্রচারণা চালাচ্ছেন এমনটা আমার জানা নেই। স্থানীয় সাংসদ ও পানি সম্পদ প্রতিমন্ত্রী বর্তমানে ঢাকায় রয়েছেন বলেই জানি। সুতরাং নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের কোনো প্রশ্ন ওঠে না।

এদিকে, জাতীয় পার্টির মনোনীত মেয়র প্রার্থী ইকবাল হোসেন তাপসের নির্বাচন পরিচালনা কমিটির প্রধান সমন্বয়কারী ও বরিশাল মহানগর জাতীয় পার্টির আহ্বায়ক অধ্যাপক মহসিন উল ইসলাম হাবুল সাক্ষরিত ওই পত্রে বলা উল্লেখ করা হয়েছে, নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘন করে বরিশাল সিটি করপোরেশন এলাকায় অবস্থান করে আওয়ামী লীগ প্রার্থীর পক্ষে নির্বাচনী প্রচার করে যাচ্ছেন বরিশাল সদর আসনের সংসদ সদস্য ও পানিসম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক শামিম। তিনি বিভিন্ন লোকদের সঙ্গে কথা বলছেন, নির্দেশনা
দিচ্ছেন। জাতীয় পতাকাবাহী গাড়ি নিয়ে সিটি করপোরেশনে ঘুরে নির্বাচনী কর্মকাণ্ড করছেন বলেও অভিযোগপত্রে উল্লেখ করা হয়।

অভি‌যোগপ‌ত্রে পানিসম্পদ প্রতিমন্ত্রীর বরিশাল সিটি করপোরেশন নির্বাচনী এলাকা এবং পার্শ্ববর্তী জেলায় অবস্থান করা থেকে আগামী ১২ জুন পর্যন্ত নিষিদ্ধ করার আবেদন জানানো হয়েছে।

উল্লেখ্য, এবারের নির্বাচনে ছয় মেয়র প্রার্থীর মূল ফেকাসে রয়েছে আওয়ামী লীগ, ইসলামী আন্দোলন বাংলাদেশ, জাতীয় পার্টি ও স্বতন্ত্র প্রার্থী সাবেক ছাত্রদল নেতা কামরুল আহসান রূপণ।

সর্বশেষ