১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম

পিরোজপুরে ভান্ডারিয়া পৌরসভা ও কাউখালীতে ইউপিতে নৌকা, নেছারাবাদে স্বতন্ত্র প্রার্থী বিজয়ী

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

পিরোজপুর প্রতিনিধি: পিরোজপুরের ভান্ডারিয়া পৌরসভা ও কাউখালী এবং নেছারাবাদে ইউপি নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। সোমাবার (১৭ জুলাই) সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত একটানা ভোট গ্রহন করা হয়েছে। এতে ভান্ডারিয়া পৌর সভা ও কাউখালী ইউপি নির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থী এবং নেছারাবাদে চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থীর বিজয় হয়েছে। জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, জেলার ভান্ডারিয়া পৌরসভায় আওয়ামলীগের নৌকা প্রতীকের ফাইজুর রশিদ খসরু ৯হাজার ৬২৫ ভোট পেয়ে বেসরকারী ভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বদ্বী জেপি মনোনীত বাই সাইকেল প্রতীকের মো. মহিবুল হোসেন মাহিম পেয়েছেন ৫ হাজার ৭১ ভোট। এদের মধ্যে স্বতন্ত্র প্রার্থী এমএ রাজ্জাক রাজু ৪৮৬, শাহাব উদ্দিন শাহ বাবুল ৯৬ ও লায়লা আরজুমান্দ বানু ৭৭ ভোট পেয়েছেন। এ ছাড়া ওই পৌর সভার সাধারন কাউন্সিলর পদে ১ নম্বর ওয়ার্ডে মো. ছিদ্দিকুর রহমান (পাঞ্জাবী প্রতীক), ২ নম্বর ওয়ার্ডে এনামুল কবির টিপু তালুকদার (উট পাখি প্রতীক) , ৩ নম্বর ওয়ার্ডে আহাদুল ইসলাম খান রুবেল (ডালিম প্রতীক) , ৪ নম্বর ওয়ার্ডে আব্দুল কাদের হাওলাদার (পানির বোতল), ৫নম্বর ওয়ার্ডে শাহীন মুন্সী (টেবিল ল্যাম্প), ৬নম্বর ওয়ার্ডে দেলোয়ার সিকদার (উট পাখি) , ৭নম্বর ওয়ার্ডে মো. জাহাঙ্গীর হোসেন (পানির বোতল), ৮নম্বর ওয়ার্ডে আলী হোসেন মিলন (পানির বোতল), ৯নম্বর ওয়ার্ডের্ মো. গিয়াস উদ্দীন (পাঞ্জাবী প্রতীক) বেসরকারী ভাবে নির্বাচিত হয়েছেন। এ ছাড়া সংরক্ষিত নারী কাউন্সিলর হিসাবে সাবিনা ইয়াসমিন (১,২,৩ নম্বর ওয়ার্ড), ইসরাত জাহান (৪,৫,৬নম্বর ওয়ার্ড) এবং জেসমিন আক্তার (৭,৮ও ৯ নম্বর ওয়াড কাউন্সিলর হিসাবে ঘোষনা করা হয়েছে। জেলা নির্বাচন কর্মকর্তা জিয়াউর রহমান খলিফা জানান, ভান্ডারিয়া পৌরসভায় ২২হাজার ৪১৫ জন ভোটারের মধ্যে ১৫ হাজার ৪২০ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। এদের মধ্যে ৬৫টি ভোট বাতিল হয়।
জানা গেছে, ২০১৫ সালের ২০ অক্টোবর ভান্ডারিয়া পৌরসভা ঘোষনা করা হয়। এর পর দীর্ঘ দিন প্রশাসক দিয়ে কার্যক্রম পরিচালনা করা হলেও এটা ছিলো প্রথম নির্বাচন।
জেলার কাউখালী উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. মনিরুজ্জামান সোহাগ হাওলাদার জানান, ওই উপজেলার শিয়ালকাঠী ইউনিয়নে নৌকা প্রতীকের গাজী ছিদ্দিকুর রহমান বিনা প্রতিদ্বদ্বীতায় নির্বাচিত হয়েছেন। তবে সেখানে সাধারন সদস্য (মেম্বার) ও সংরক্ষিত নারী ইউপি সদস্য পদে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।নেছারাবাদ উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, উপজেলার গুয়ারেখা ইউনিয়নের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী মো. মিজানুর রহমান গাজী ৩ হাজার ৭০৭ ভোট পেয়ে বেসরকারী ভাবে বিজয়ী হয়েছেন। তার প্রতিদ্ব›দ্বী নৌকা প্রতীকের ফারজানা ইসলাম পেয়েছেন ৩হাজার ১৯০ ভোট।

সর্বশেষ