২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
গৌরনদীতে সিএইচসিপি’র বদলী আদেশ প্রত্যাহারের দাবীতে মানববন্ধন ভোলায় ডাকঘরে পোস্ট মাস্টারের আইসক্রিম ডিলারের ব্যবসা উজিরপুরে পুলিশের বিশেষ অভিযানে গ্রেফতার ৫ তীব্র তাপদাহ থেকে মুক্তি পেতে আমতলীতে সালাতুল ইসতিসকার নামাজ আদায় পিরোজপুরে বাসের ধাক্কায় ফেরিতে থাকা ৪ মোটরসাইকেল নদীতে বরগুনায় ডায়রিয়ার প্রকোপ : ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি ৮৩ জন পটুয়াখালীতে তীব্র দাবদাহ ও খরা থেকে মুক্তি পেতে ইসতিসকার নামাজ আদায় বিসিএস পরীক্ষায় অংশ নিতে বাস সহায়তা দেবে ববি কর্তৃপক্ষ বরিশালে ভোট কেন্দ্রে থাকছে না সিসি ক্যামেরা দাপদাহে স্বাস্থ্য সুরক্ষার্থে শেবাচিমে জনসচেতনতা মূলক প্রচারণা শুরু

পিরোজপুরে সরকারি ঘর পেয়ে স্বপ্ন পূরন হচ্ছে ৫০ ভূমিহীন পরিবারের

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

পিরোজপুর প্রতিনিধি: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উপলক্ষে পিরোজপুরের কাউখালীতে প্রধানমন্ত্রীর আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় ৫০ জন ভূমিহীন ও গৃহহীনদের বসবাস করার জন্য সরকারি খাস জমিতে ঘর নির্মাণের কাজ শেষের পথে। ‘আশ্রয়নের অধিকার, শেখ হাসিনার উপহার’ এই প্রতিপাদ্য বাস্তবায়নে কাউখালী উপজেলায় ভূমিহীন ও গৃহহীন ৫০টি পরিবার ২ কক্ষ বিশিষ্ট সেমিপাকা বাড়ি পাচ্ছেন।

সোমবার সকালে গৃহ নির্মাণ কর্মসুচী প্রকল্পের কার্যক্রম পরিদর্শন করেন কাউখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোছা. খালেদা খাতুন রেখা। এসময় উপস্থিত ছিলেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জি.এম সাইফুল ইসলাম।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, কাউখালী উপজেলার ২নং ইউনিয়নের আমরাজুড়ী আবসন, ৩নং সদর ইউনিয়নের জয়কুল আবাসন, ৪নং চিরাপাড়া ইউনিয়নের চিরাপাড়া ভুমিহীন গ্রামে ৫০ জন ভূমিহীন ও গৃহহীনদের ২ শতাংশ জমি দিয়ে ঘর তৈরি করে দেয়া হচ্ছে। দুই কক্ষবিশিষ্ট প্রতিটি আধাপাকা ঘরের নির্মাণ ব্যয় হচ্ছে ১ লাখ ৭১ হাজার টাকা। সবগুলো বাড়ি সরকার নির্ধারিত একই নকশায় হচ্ছে। রান্নাঘর সংযুক্ত টয়লেটসহ অন্যান্য সুবিধা থাকছে এসব বাড়িতে। গৃহ নির্মাণের ওই সব কাজ তদারকি করছে উপজেলা প্রশাসন, জনপ্রতিনিধি, রাজনৈতিক ব্যক্তিবর্গ।

আমরাজুড়ী ইউনিয়নের মাগুরা গ্রামের সুফিয়া বেগম বলেন, বঙ্গবন্ধুর মেয়ে শেখ হাসিনা ঘর দিছে, ঘর পেয়ে খুব খুশি আমি। কান্নাজড়িত কণ্ঠে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য দুহাত তুলে দোয়া করেন তিনি।

এ ব্যাপারে কাউখালী উপজেলা নির্বাহী কমকর্তা (ইউএনও) মোছা. খালেদা খাতুন রেখা বলেন, মুজিব বর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী এ উপজেলায় ৫০টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের জন্য গৃহ নির্মাণ কাজ শেষের দিকে । আগামী ২০ জানুয়ারির মধ্যে এসব ঘরের কাজ সম্পন্ন করে হস্তান্তর করা হবে।

সর্বশেষ