২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ

পিরোজপুরে হাজিরা দিতে এসে আসামি দুপুরের খাবার খেলেন আত্মীয়স্বজনের সঙ্গে, ছবিও তুললেন

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

পিরোজপুর প্রতিনিধি ::: পিরোজপুরের ব্যবসায়ী শরিফুজ্জামান ঢাকার কেরানীগঞ্জ কারাগার থেকে পিরোজপুর আদালতে হাজিরা দেয়ার জন্য নেয়ার পথে ছবি তুলে তিনি তার ফেসবুকে আইডিতে ছবি পোস্ট করেন। এছাড়া তিনি পাঁচপাড়া বাজারে তার ব্যবসাপ্রতিষ্ঠানে যান। সেখানে তিনি দুপুরের খাবার খান ও আত্মীয়স্বজনের সঙ্গে কথা বলেন।

সোমবার (১৩ মার্চ) বেলা ১টা ৫৭ মিনিটে শরিফ মনি নামের ফেসবুক আইডিতে ছবিগুলো পোস্ট করা হয়।

তিনি পিরোজপুর সদর উপজেলার পাঁচপাড়া বাজারের ব্যবসায়ী।ডিজিটাল নিরাপত্তা আইন দায়ের হওয়া দুটি মামলায় ঢাকার কেরানীগঞ্জ কারাগারে বন্দী আছেন তিনি।

জানা গেছে, শরিফুজ্জামান রাজধানীর মোহাম্মদপুর এলাকার এক নারী বাসিন্দাকে বোন বানান। পরে প্রতারণার মাধ্যমে ডিজিটাল প্রযুক্তি ব্যবহার করে ওই নারীর ব্যক্তিগত ও পারিবারিক ছবি তোলেন, ভিডিও ধারণ করেন। পরে ওই ছবি ও ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে দেয়ার ভয় দেখিয়ে ওই নারীর কাছ থেকে মোটা অঙ্কের চাঁদা আদায় করেন। গত বছরের ২১ অক্টোবর ওই নারী বাদী হয়ে মোহাম্মদপুর থানায় ডিজিটাল নিরাপত্তা ও চাঁদাবাজির অভিযোগে শরিফুজ্জামানের বিরুদ্ধে একটি মামলা করেন। ২৫ অক্টোবর রাজধানীর যাত্রাবাড়ী এলাকা থেকে গোয়েন্দা পুলিশ তাকে গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠান। এর পর থেকে শরিফুজ্জামান কেরানীগঞ্জ কারাগারে আছেন।

গত ১২ মার্চ পিরোজপুর আদালতে মামলার হাজিরা ছিল তার। হাজিরার পরের দিন তাকে পিরোজপুর থেকে ঢাকায় নিয়ে যাওয়া হয়েছে।

নাম প্রকাশ না করার শর্তে একাধিক ব্যক্তি বলেছেন, ৮ মার্চ পিরোজপুর কারাগারে শরিফুজ্জামানকে নেয়ার পথে দুপুরে তাকে বহন করা মাইক্রোবাসটি পাঁচপাড়া বাজারে থামে। এরপর তিনি পাঁচপাড়া বাজারে তার ব্যবসাপ্রতিষ্ঠানে যান। সেখানে তিনি দুপুরের খাবার খান ও আত্মীয়স্বজনের সঙ্গে কথা বলেন। পরে তাকে পিরোজপুর কারাগারে নেয়া হয়।

এ ব্যাপারে শরিফুজ্জামানের বড় ভাই লিটন শিকদার দাবি করেন, ওই ছবি আমি শরিফুজ্জামানের আইডিতে পোস্ট করেছি। ছবি কবের তোলা জানতে চাইলে তিনি বলেন, অনেক আগে তোলা। তবে যারা শরিফুজ্জামানকে ওই দিন বাজারে দেখেছেন, তারা নিশ্চিত করেছেন, ফেসবুকে পোস্ট করা ছবির পোশাকেই তিনি ছিলেন।

পিরোজপুর জেলা কারাগারের জেল সুপারের দায়িত্বে থাকা জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার কফিল উদ্দিন মাহমুদ জানান, শরিফুজ্জামানকে ৮ মার্চ সন্ধ্যায় পিরোজপুর কারাগারে নিয়ে আসা হয়েছিল। ১৩ মার্চ সকালে তাকে নিয়ে যাওয়া হয়েছে। কিন্তু শরিফুজ্জামানকে আনা-নেয়ার পথে অনিয়মের অভিযোগের বিষয়ে তার কাছে কোনও তথ্য নেই।

সর্বশেষ