১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম

পিরোজপুরে ১ লাখ ২৩ হাজার শিশুকে ভিটামিন “এ” ক্যাপসুল খাওয়ানো হবে

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

পিরোজপুর প্রতিনিধিঃ
পক্ষকাল ব্যাপি জাতীয় ভিটামিন “এ” ক্যাম্পেইন উপলক্ষে পিরোজপুরে ১ লাখ ২৩ হাজার ১৪৯ শিশুকে ভিটামিন “এ” ক্যাপসুল খাওয়ানো হবে। ক্যাম্পেইন বাস্তবায়নের লক্ষ্যে পিরোজপুর জেলা সদরের সাংবাদিকদের নিয়ে এক প্রেস ব্রিফিং এ একথা জানান সিভিল সার্জন হাসনাত ইউসুফ জাকী। শনিবার দুপুরে সিভিল সার্জন কার্যালয়ে জেলা সিভিল সার্জন হাসনাত ইউসুফ জাকীর সভাপতিত্বে ক্যাম্পেইনের লক্ষ্য নিয়ে আলোচনা করেন, সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডাঃ মারুফ মনসুর।
সিভিল সার্জন হাসনাত ইউসুফ জাকী বলেন, বাংলাদেশ সরকার শিশু মৃত্যুঝুকি কমাতে বছরে দুইবার সারাদেশে ভিটামিন “এ” ক্যাম্পেইন পরিচালনা করে। তিনি বলেন, প্রতিবার ১ দিনের ক্যাম্পেন হলেও এবারই ৮ দিন ব্যাপি ভিটামিন “এ” ক্যাম্পেইন পরিচালিত হবে। যাতে করে একটি শিশুও ভিটামিন “এ” ক্যাপসুল হতে বঞ্চিত না হয়। তিনি বলেন এ বারের ক্যাম্পেইনে পিরোজপুর জেলায় ১ লাখ ২৩ হাজার ১৪৯ শিশুকে ভিটামিন “এ” ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্র নির্ধারন করা হয়েছে। এ প্রসংগে তিনি জানান, গত জানুয়ারী মাসের ক্যাম্পেনে এ জেলায় লক্ষ্য মাত্রার ৯৮% ভাগ সফলতা হয়েছে।
এ সময় বক্তব্য রাখেন, পিরোজপুর প্রেসক্লাবের সভাপতি মুনিরুজ্জামান নাসিম, জেলা সহকারী তথ্য কর্মকর্তা বিশ্বজিত সিকদার প্রমূখ

সর্বশেষ